Bangladesh
পঙ্গু হাসপাতালে দুদকের অভিযান

Bangladesh Live News | @banglalivenews | 18 Jul 2019

Bangladesh officials raid Hospital
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১৮ : রাজধানীর পঙ্গণ হাসপাতালে সেবা প্রদানে হয়রানি ও অনিয়মের অভিযোগে হাসপাতালটিতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের হটলাইন-১০৬ অভিযোগ আসে, হাসপাতালে দালালদের দৌরাত্ম্যে সেবাপ্রার্থীরা অসহায় হয়ে পড়েছেন। এছাড়া হাসপাতালে এক্স-রেসহ বিভিন্ন সেবা প্রাপ্তির জন্য রোগীদের কাছ থেকে অধিক টাকা আদায় করা হয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহিদ কালামের নেুৃত্বে বুধবার এ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনাকারী টিম পরিচয় গোপন করে হাসপাতালের বিভিন্ন ইউনিট পরিদর্শন করে এবং বেশকিছু অনিয়মের সন্ধান পায়। এছাড়া বিভিন্ন সেবা প্রদানে হয়রানি ও অধিক টাকা আদায়ের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়। হাসপাতালে বহিরাগত একজনকে কর্মরত অবস্থায় পায় দুদক টিম এবং পরিচালকের কাছে তাকে হস্তান্তর করে। এছাড়া হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. আব্দুল গনি মোল্লার কাছে হাসপাতালে সিসিটিভি ক্যামেরা স্থাপন, সার্ভিস কাউন্টার বাড়ানো, নিজস্ব ডিসপেনসারি চালুকরণ, হাসপাতালে সীমানা দৃঢ়করণসহ নানাবিধ সুপারিশ করে দুদক টিম।

 

এ দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে একজন সাবেক রেলওয়ে কর্মচারী অবৈধভাবে রেলওয়ের জায়গা দখল করে রেখেছেন এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়েছে দুদক।

 

দুদক টিম সরেজমিনে এলাকাবাসী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পারে, বাচ্চু মিয়া ওরফে রেন্টু বাচ্চু নামক এক সাবেক রেলকর্মচারী নানাভাবে প্রভাব খাটিয়ে নরসিংদী স্টেশনের অনেকখানি জায়গা দখল করেছেন। এ সংক্রান্ত যাবুীয় তথ্য সংগ্রহ করে এবং অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণের জন্য কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে দুদক টিম।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics