Muktijudho
মুক্তিযোদ্ধারা আগামী বছর থেকে ১৫ হাজার টাকা ভাতা পাবেন

Bangladesh Live News | @banglalivenews | 27 Jul 2019

Bangladesh liberation fighters to get 15,000 as allowance from next year
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ২৭ : আগামী বছরের জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ১৫ হাজার টাকা এবং স্বাধীনুা ও বিজয় দিবসে তারা ২টি উৎসব ভাতা পাবেন। এছাড়া ১৬ হাজার মুক্তিযোদ্ধাকে নুুন বাড়ি কওে দেবে সরকার।

শুক্রবার সন্ধ্যায় মাগুরা আছাদুজ্জামান মিলনয়াতনে শ্রীপুর ও শালিখা উপজেলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি এ কথা বলেন।


অনুষ্ঠানে মাগুরা জেলা প্রশাসক মোঃ আলী আকবরের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।


মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন স্থানে থাকা বদ্ধভূমি সংরক্ষণের ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণের জন্য বাংলাদেশের প্রতিটি মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে তা সংরক্ষণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।


তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন সময়ে প্রায় ৪৪ হাজার মুক্তিযোদ্ধা বানিয়েছিল। ভিন্ন প্রক্রিয়ায় বাকা পথে যারা মুক্তিযুদ্ধার তালিকায় স্থান পেয়েছিল তাদের বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে।


মন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া বলেছিলেন পদ্মা সেতু দিয়ে কেউ চলাচল করতে পারবে না। আসলে বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন চায় না। তারা লুটপাটে বিশ্বাস করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেুৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে জাতির পিুা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।


এলজিইডির মাধ্যমে মাগুরা জেলার শ্রীপুর উপজেলায় ২ কোটি ৪ লাখ ২৪ হাজার টাকা ও শালিখা উপজেলায় ১ কোটি ৬৭ লাখ ৪৭ হাজার ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন করা হয়।




Video of the day
More Muktijudho News
Recent Photos and Videos

Web Statistics