Sports
বিশ্বজয়ী মরগ্যান আসছেন শুনেই ঢাকা ছেড়ে রংপুরে সাকিব!

Bangladesh Live News | @banglalivenews | 05 Aug 2019

Morgan coming to Bangladesh, Shakib wants to meet him
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ৫ : বিপিএলে এবার দুটি চমক জাগানো দলবদল হয়েছে। সাকিবের আগেই দল পাল্টে নতুন মৌসুমে বিপিএলে নতুন দলে নাম লিখিয়েছেন তামিম ইকবাল আর মুশফিকুর রহীম।

কুমিল্লাকে চ্যাম্পিয়ন করানো তামিম পুরনো শিবির ছেড়ে খুলনা টাইটান্সে আর চিটাগাং ভাইকিংস রেখে মুশফিকুর রহীম যোগ দিয়েছেন কুমিল্লায়। এ দুটি দলবদল তেমন সাড়া জাগায়নি। কারণ আগে থেকে কিছু গুঞ্জন ছিল। তামিম কুমিল্লা ছেড়ে খুলনায় যেতে পারেন, সেটা গত বিপিএল শেষ হওয়ার কয়েক মাসের মধ্যেই শোনা গেছে। একইভাবে মুশফিকের কুমিল্লায় যোগদানের খবরও কম বেশি চাউর হয়েছিল।


কিন্তু সাকিব ঢাকা ছেড়ে যাবেন আর সেটাও নীরবে নিভৃতে, তা নিয়ে একটি কথাও হয়নি। এক কথায় কোনো রকম পূর্বসংকেত ছাড়া হঠাৎই ঢাকা থেকে রংপুর গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। যেহেতু আইকন বা এ+ ক্যাটাগরির ক্রিকেটারদের দল বেছে নেয়ার পূর্ণ স্বাধীনতা দেয়া আছে, তাই সাকিবও ইচ্ছামতো নতুন বছরে দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন। সাকিব পছন্দের দল নিজে বেছে নেয়ায় কারো কিছু বলার নেই।


আসল খবর হলো ঢাকা ডায়নামাইটসের হয়ে এবার খেলতে আসবেন ইংল্যান্ডের ইয়ন মরগ্যান। ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন মরগ্যানের ঢাকায় খেলার কথা নিশ্চিত করেছেন। সুজন জানিয়েছেন, সব কিছু চূড়ান্ত। মরগ্যান ঢাকার হয়েই খেলবেন এবার।


জন্মসূত্রে আইরিশ এই ক্রিকেটার বিপিএল খেলতে আসছেন বিশ্বকাপ বিজয়ী অধিনায়কের তকমা গায়ে এঁটে। এখন বিশ্বকাপ বিজয়ী দলের অধিনায়ককে নেুৃত্ব দেয়াটা ঢাকার ফ্র্যাঞ্চাইজিদের জন্য নৈতিক বাধ্যবাধকতা। ঢাকার ফ্র্যাঞ্চাইজি তথা মালিকরা নিশ্চয়ই মরগ্যানকেই দল পরিচালনার নেতৃত্ব দেবেন। খুব স্বাভাবিকভাবেই ধরে নেয়া যায়, মরগ্যানই হবেন এবার ঢাকার ক্যাপ্টেন।


এখন বাংলাদেশ তথা বিশ্বের সেরা অলরাউন্ডার হলেও সাকিব নিজেও ধরে নিয়েছেন, বিশ্বকাপ বিজয়ী দলের ক্যাপ্টেনকে বাদ দিয়ে নিশ্চয়ই আমাকে দল পরিচালনার দায়িত্ব দেবেন না ঢাকার ফ্র্যাঞ্চাইজিরা। তাই তিনি ধরে নিয়েছেন, ঢাকায় থেকে গেলেও আমাকে খেলতে হবে মরগ্যানের নেতৃত্বে।


এখন মরগ্যান যেমন ৫০ ওভারের ফরম্যাটে ইংলিশ দলের অধিনায়ক একইভাবে সাকিব আল হাসানও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের ক্যাপ্টেন। মাঝে গণবার প্রিমিয়ার লিগের আগে টি-টোয়েন্টি লিগ হলেও সব কিছু ধরলে বিপিএলকেই ধরা হয় বাংলাদেশে একমাত্র টি-টোয়েন্টি আসর। এখন জাতীয় দলের টি-টোয়েন্টি ক্যাপ্টেন হিসেবে সাকিব নীতিগতভাবে বিপিএলে ক্যাপ্টেন্সি করতে আগ্রহী এবং সেটাই শতভাগ স্বাভাবিক। অবস্থানগণ দিক থেকে সাকিব তা চাইতেই পারেন, চাওয়ার কথাও।

 

যেহেতু তিনি বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক, তাই তার বিপিএলের মতো আসরে একটা প্রতিষ্ঠিত দলকে ে নেতৃত্ব দেয়াটাও জরুরী। আর সে চিন্তা থেকেই আসলে সাকিব ঢাকা ছেড়ে রংপুরে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। 




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics