Finance
ধান চিবিয়ে মান পরীক্ষা করলেন খাদ্যমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 06 Aug 2019

Food Minister sees quality of wheat by eating it
ঢাকা, আগস্ট ৬ : বস্তাভর্তি ধান থেকে এক মুঠো ধান মুখে পুরে চিবিয়ে গুণগত মান পরীক্ষা করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার বিকেলে যশোরের অভয়নগরের নওয়াপাড়ায় অবস্থিত সরকারি খাদ্য গুদাম পরিদর্শনে গিয়ে গুদামে জমা সরকারি ধান এভাবেই পরীক্ষা করেন মন্ত্রী।

এ ব্যপারে তার দক্ষতায় সবাই বিষ্মিত হন। ধানের গুনগত মান ভালো বলে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি সন্তোষ প্রকাশ করেন। একই সঙ্গে অন্য একটি গুদামে রক্ষিত বোরো চাল দেখেও তিনি সন্তোষ প্রকাশ করেন।


এরআগে সোমবার সকালে মোংলার জয়মনি এলাকায় ৫০ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন সাইলো পরিদর্শনকালে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সাংবাদিকদের বলেন, দেশে বন্যায় খাদ্যশস্য নষ্ট হয়নি। খাদ্য উদ্বৃত্ত রয়েছে। খাদ্য সংকট হওয়ার কোনো কারণ নেই। বন্যাউপদ্রুত এলাকায় দ্রুত ৮টি সাইলো নির্মাণ করবে সরকার।

এছাড়া সারা দেশে ধানের জন্য ৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমুা সম্পন্ন দুইশত খাদ্য গুদাম নির্মাণ করা হবে।


তিনি বলেন, মোংলা আন্তর্জাতিক সমুদ্র বন্দরের মাধ্যমে বর্তমানে ৪৬ শতাংশ খাদ্য আমদানি করা হচ্ছে। মোংলার জয়মনির সাইলো আরও কার্যকরী করার জন্য জেটির সামনে ড্রেজিং এবং মোংলা-জয়মনি সড়ক সংস্কার দ্রুততম সময়ে করা হবে।


এ সময় খাদ্যমন্ত্রীর সঙ্গে খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল আজিজ মোল্লা, বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ আফজাল উপস্থিত ছিলেন।
 




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics