Bangladesh
ঢাকা এখন ফাঁকা

Bangladesh Live News | @banglalivenews | 12 Aug 2019

Eid: Dhaka remains empty
নিজস্ব প্রতিনিধি, ঢাকা আগস্ট ১২ : আজ সোমবার সারাদেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। এ উপলক্ষে ফাঁকা হয়েছে যানজটময় রাজধানী।

নাড়ির টানে রাজধানী ছেড়ে কোটির বেশি মানুষ পাড়ি জমিয়েছে গ্রামের বাড়িতে। ফাঁকা রাজধানীর কোথাও যাতে অপরাধ সংঘটিত না হয়, সেজন্য নিরাপত্তা নিশ্চিতে তৎপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।


খুন, চুরি, ডাকাতি কিংবা যেকোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ফাঁকা ঢাকাকে নিরাপদ রাখতে দশ হাজারের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য দায়িত্ব পালন করছে। পাশাপাশি র‌্যাব এপিবিএন সদস্যরাও নিরাপত্তায় থাকছে। ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত এ সতর্ক অবস্থান বলবৎ থাকবে।


এছাড়া রাজধানীর ঈদের জামাতকে ঘিরে নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা। রাজধানীর ঈদগাহ মাঠগুলোতে জামাত শুরুর আগেই নিরাপত্তা নিশ্চিত করে ডিএমপি। নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মাঠে অবস্থান নেয় র‌্যাব সদস্যরাও। স্ব স্ব এলাকায় থানা পুলিশ ছাড়াও গোয়েন্দাদের নজরদারি বাড়ানো হয়েছে। নিরাপত্তা নিশ্চিদ্র করতে বাড়ানো হয় ‘ইন্টেলিজেন্স পুলিশিং’।


ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ওবায়দুর রহমান বলেন, ‘ফাঁকা রাজধানীতে ডাকাতি, চুরি, ছিনতাই প্রতিরোধে পুলিশ সদস্যরা কাজ করবেন। আশঙ্কা রয়েছে এমন এলাকাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। পাশাপাশি থাকছে টহল পুলিশও।


তিনি বলেন, লঞ্চ টার্মিনাল, বাস টার্মিনাল ও রেলকেন্দ্রিক আমাদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। যেকোনো ধরনের সহযোগিতা করতে আমরা প্রস্তত।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics