Bangladesh
সারাদেশে কমেছে ডেঙ্গু রোগীর সংখ্যা

Bangladesh Live News | @banglalivenews | 13 Aug 2019

Number of Dengue patients decreases across nation
নিজস্ব প্রতিনিধি, ঢাকা আগস্ট ১৩ : সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে।

সোমবার বিকেল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট দুই হাজার ৯৩ জন  ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। মোট ভর্তি রোগীর মধ্যে ঢাকার ৪০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ২৫১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে রোগীর সংখ্যা ৮৪২ জন। এর আগের ২৪ ঘণ্টায় রাজধানীতে এক হাজার ৩৫৩ জন ও ঢাকার বাইরে রোগীর সংখ্যা ছিল ৯৮১ জন।


সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার এ তথ্য জানান।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ আগস্ট পর্যন্ত রাজধানীসহ সারাদেশে  ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ২৭১ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ৩৫ হাজার ২২৫ জন।

বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮ হাজার ৬ জন।  ডেঙ্গু আক্রান্তদের মধ্যে সরকারি হিসাবে মারা গেছেন ৪০ জন
মোট রোগীর মধ্যে জানুয়ারিতে ৩৮ জন, ফেব্রুয়ারিতে ১৮, মার্চে ১৭, এপ্রিলে ৫৮, মেতে ১৯৩, জুনে ১ হাজার ৮৮৪, জুলাইয়ে ১৬ হাজার ২৫৩ ও চলতি ১১ আগস্ট পর্যন্ত ২৪ হাজার ৮১০ জন  ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। সরকারি হিসাবে মৃত ৪০ জনের মধ্যে এপ্রিলে ২ জন, জুনে ৪ জন, জুলাইয়ে ২৪ জন এবং আগস্টে ১০ জন মারা গেছেন।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৯৩  ডেঙ্গু রোগী। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৮৪২ জন, ঢাকা বিভাগসহ (ঢাকা শহর ছাড়া) বিভিন্ন বিভাগে ১ হাজার ২৫১ জন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics