Bangladesh
পদ্মায় শিশু নিখোঁজ : কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে স্পিডবোট চলাচল বন্ধ

Bangladesh Live News | @banglalivenews | 14 Aug 2019

Padma: Student goes missing
নিজস্ব প্রতিনিধি, ঢাকা আগস্ট ১৪ : মাঝ পদ্মায় স্পিডবোট ডুবিতে এক শিশু নিখোঁজের ঘটনায় কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে রুটে স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার সকাল ৯টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। তবে আবহওয়া কিছুটা স্বাভাবিক হলে দুপুর ১২টা থেকে লঞ্চ চলাচল শুরু হয়। এদিকে পারাপারের জন্য ফেরিতে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। অতিরিক্ত যাত্রীর চাপে ফেরিতে কোনো পরিবহন পার করতে পারছে না ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ি ফেরি ঘাটের ম্যানেজার আবদুস সালাম মিয়া জানান, আবহাওয়া খারাপ হওয়ায় লঞ্চ আর স্পিডবোটের যাত্রীরা ফেরিতে পারাপার হচ্ছে। অতিরিক্ত যাত্রীর চাপে ফেরিতে কোনো পরিবহন পারাপার করা যাচ্ছে না। এর আগে সকালে মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ি যাওয়ার পথে মাঝ পদ্মায় একটি স্পিডবোটডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় রনি (৮) নামের এক শিশুসহ বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে। তবে শুধু শিশুর নিখোঁজ থাকার কথা জানিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।


কাঁঠালবাড়ি ঘাট সূত্র জানায়, মঙ্গলবার সকালে ২০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে কাঁঠালবাড়ি ঘাটের দিকে রওনা হয়। সকাল পৌনে ৯টার দিকে মাঝ পদ্মায় পৌঁছালে হঠাৎ ঝোড়ো হাওয়া ও বৃষ্টিতে স্পিডবোটটি উল্টে যায়। এ সময় স্পিডবোটের ১৬ জন যাত্রী পানিতে ডুবে যায়। পরে ঘাট থেকে অন্য একটি স্পিডবোট গিয়ে তাদের উদ্ধার করে।


নিখোঁজ রনির বাবার নাম সিদ্দিকুর রহমান। ঢাকার মিরপুরে তাদের বাসা। রনি তার পরিবারের সদস্যদের সঙ্গে শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ি ঘাট হয়ে বরিশালে বেড়াতে যাচ্ছিল।


বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘সকাল সাড়ে ৮টার দিকে শিমুলিয়া থেকে আসা স্পিডবোটটি মাঝ পদ্মায় ডুবে যায়। অন্যান্য যাত্রীদের উদ্ধার করা হয়েছে। তবে এক শিশু যাত্রী নিখোঁজ রয়েছে বলে জানতে পেরেছি। এদিকে বৈরী আবহাওয়ার কারণে সকাল পৌনে ৯টা থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়। তবে আবহওয়া কিছুটা স্বাভাবক হলে দুপুর ১২টা থেকে পুনরায় লঞ্চ চলাচল শুরু করে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics