Sports
ফুটবল একাডেমিতেই কিশোরদের গরু কোরবানি

Bangladesh Live News | @banglalivenews | 14 Aug 2019

People sacrifice cows in football academy
নিজস্ব প্রতিনিধি, ঢাকা আগস্ট ১৪ : রাজধানীর বেরাইদে বাফুফের একাডেমিতে অন্যরকম দিন কাটলো এক দল কিশোরের।

ফর্টিজ গ্রুপের মাঠের একাডেমিতে অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৮ গ্রুপের ৬১ জন খেলোয়াড় থাকলেও ঈদের ছুটি ছিল না ছোটদের।

অনূর্ধ্ব-১৮ দলের খেলোয়াড়রা পরিবার-পরিজনের সাথে ঈদ কাটালেও অনূর্ধ্ব-১৫ দলের খেলোয়াড়দের ঈদ কেটেছে কোচদের সঙ্গেই। কারণ, ঈদের এক সপ্তাহ পরই তাদের ভারত যেতে হবে দক্ষিণ এশিয়ার কিশোর ফুটবলারদের শ্রেষ্ঠত্ব ধরে রাখতে।


সোমবার ঈদের দিনটায় কেবল কোনো অনুশীলন রাখেননি ইংলিশ কোচ রবার্ট মার্টিন। দিনটি ছিল শুধুই আনন্দ করার। কিন্তু বাবা-মা আর পরিবারের মানুষ ছাড়া আনন্দ কিভাবে হবে? কোরবানিরই বা কি হবে? কিশোরদের মনে এমন দুশ্চিন্তা ছিল না। কারণ, বাফুফে কিশোরদের জন্য গরু কিনে পাঠিয়েছিল। সেই গরু কোরবানি হয়েছে একাডেমিতে।


তার আগে কিশোর ফুটবলাররা ঈদের নামাজ পড়েছেন বাফুফের পাঠানো পাজামা-পাঞ্জাবি পরে। খেলোয়াড়, কোচ-সবাইকে এক রঙ্গের পাজামা-পঞ্জাবি দিয়েছে বাফুফে। একাডেমির ইংলিশ কোচরাই দিনভর মজা করেছেন তাদের শিষ্যদের সাথে।


সকালে নামাজ, কোরবানি এবং দুপুরে এক সঙ্গে খাওয়া। মাংস-পোলাও, মিষ্টান্ন-ঈদের সবরকম খাবারের ব্যবস্থাই করেছিল বাফুফে। ঈদের একদিন আনন্দ বিরতির পর মঙ্গলবার আবার অনুশীলনে নেমে পড়ে কিশোর ফুটবলারদের দল।


১৯ আগস্ট সকালে তারা ভারতের উদ্দেশ্যে রওয়ানা দেবে। ২৩ আগস্ট ভুটানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু করবে লাল-সবুজ জার্সিধারী কিশোররা।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics