Bangladesh
শহর ও গ্রামে কমছে ডেঙ্গু রোগী

Bangladesh Live News | @banglalivenews | 18 Aug 2019

Dengue patients decreasing in villages and cities across Bangladesh
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১৮ : রাজধানীসহ সারাদেশের সরকারি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা কমেছে।

শুক্রবার (১৬ আগস্ট) সকাল ৮টা থেকে শনিবার (১৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা এক হাজার ৪৬০।

 

তাদের মধ্যে রাজধানীর ৪১ সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ভর্তি হন ৬২১ ও ঢাকার বাইরে বিভাগীয় হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮৩৭।

পর্ববর্তী ২৪ ঘণ্টায় (১৫ আগস্ট সকাল ৮টা থেকে ১৬ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) নতুন ভর্তি রোগীর সংখ্যা ছিল এক হাজার ৭১৯ জন। তাদের মধ্যে ঢাকা শহরে আক্রান্ত ৭৫৯ ও বিভাগীয় শহরে আক্রান্ত ৯৬০ জন।


এদিকে চলতি বছর স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুসারে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ আগস্ট পর্যন্ত সারা দেশে মোট ৫১ হাজার ৪৭৬  ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়। আক্রান্তদের মধ্যে মারা গেছে ৪০ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ হাজার ৫৮০ রোগী।


বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে মোট  ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা সাত হাজার ৮৫৬। এর মধ্যে ঢাকার ৪১ সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা চার হাজার ৪৩। অন্য বিভাগে মোট  ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা তিন হাজার ৮১৩।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics