Bangladesh
রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়ানো যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 24 Aug 2019

Won't let Rohingyas to sit and eat here: Minister
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ২৪ : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মিয়ানমার এখনো বিশ্বস্ততা অর্জন করতে পারেনি বলে রোহিঙ্গারা যেতে রাজি হচ্ছে না।

 আমরা মিয়ানমারকে বলবো, তোমরা এখনও বিশ্বস্ততা অর্জন করতে পারোনি। রোহিঙ্গা নেতাদের রাখাইন নিয়ে তাদের জন্য কী ব্যবস্থা করা হয়েছে তা দেখানোর প্রস্তাব দেবো।

 

সেখানে ১০০টি বাড়ি বানিয়ে দিয়েছে চীন। ২৫০টি বাড়ি বানিয়ে দিয়েছে ভারত। সেটা নেতাদের দেখালে তারা হয়তো ফিরে যেতে রাজি হবেন। শুক্রবার সন্ধ্যায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন তিনি।


পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গারা যে দাবিগুলো আমাদের কাছে করেছে সেটা তাদের দেশে গিয়ে তাদের নিজেদেরই অর্জন করতে হবে। রোহিঙ্গাদের তাদের দেশে যেতেই হবে, তাদের বসিয়ে বসিয়ে আর খাওয়ানো যাবে না।


ড. এ কে আব্দুল মোমেন বলেন, মিয়ানমার তাদের জন্য শান্তিতে ও নিরাপদে থাকার ব্যবস্থা করেছে। সেটা তাদের বুঝাতে পারিনি। তবে আমি সব সময় আশাবাদী। আমি মনে করি রোহিঙ্গাদের পাঠাতে পারবো। এজন্য সময় লাগবে।


রোহিঙ্গাদের প্রত্যাবসানে রাজি করাতে না পারা সরকারের কূটনৈতিক ব্যর্থতা- বিএনপির এমন মন্তব্য প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা রোহিঙ্গাদের ফেরাতে পারিনি এটা সত্য। তবে এদের ফেরানো হবে। কবে যাবে জানি না। তবে বিএনপির যদি ভালো কোনো আইডিয়া থাকে তবে তাদের আমরা স্বাগত জানাই।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics