Sports
যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে দিলো বাংলাদেশের মেয়েরা

Bangladesh Live News | @banglalivenews | 01 Sep 2019

Bangladesh girls defeat USA
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ২ : যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করলো বাংলাদেশের মেয়েরা।

গতবারের চ্যাম্পিয়নরা জিতেছে ৮ উইকেটে। রবিবার ১৯.৫ ওভারে যুক্তরাষ্ট্রকে ৪৬ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। ৮.২ ওভারে ২ উইকেট হারিয়ে তারা করে ৪৮ রান। পাপুয়া নিউ গিনির বিপক্ষে শনিবারের স্থগিত হওয়া ম্যাচটি আজ সোমবার রিজার্ভ ডেতে খেলবেন সালমা খাতুনরা।


আরব্রোদের লকল্যান্ডসে টস জিতে ব্যাট করতে নামে যুক্তরাষ্ট্র। তৃতীয় ওভারে শুরু হয় তাদের ব্যাটিং বিপর্যয়। নিজের দ্বিতীয় ওভারের প্রথম ও শেষ বলে জাহানারা আলম ফেরান দুই ওপেনার এরিকা রেন্ডলার (৫) ও নাদিয়া গ্রুনিকে (১)। খাদিজা তুল কুবরা তার প্রথম দুই ওভারে অধিনায়ক সিন্ধু শ্রীহর্ষ (৪) ও সেবানি ভাষ্করকে (৮) বিদায় করেন। সালমার পরপর দুই ওভারে রান আউট হয়ে ফিরে যান অনিকা ওয়ালেরসন (০) ও লিসা রামজিত (২)।


যুক্তরাষ্ট্রের পক্ষে একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুই অঙ্কের ঘরে রান করা সুগেথা চন্দ্রশেখর ১৫ রান করে রিতু মনির শিকার হন। এরপর নাহিদা আক্তার তার শেষ দুই ওভারে তিন উইকেট নিয়ে যুক্তরাষ্ট্রকে অলআউট করেন। নাহিদা ৩.৫ ওভারে ১ মেডেন সহ ১২ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের পক্ষে সেরা বোলার। দুটি করে পান জাহানারা ও খাদিজা। একটি পান রিতু।


লক্ষ্যে নেমে জিততে বেশি সময় নেননি বাংলাদেশি ব্যাটসম্যানরা। সানজিদা ইসলাম ও আয়েশা রহমানের উদ্বোধনী জুটিতে জয়ের পথে ছিল বাংলাদেশ। কিন্তু লক্ষ্য থেকে ৫ রান দূরে থাকতে ভাঙে এই জুটি। সামান্থা রামাউটারের দ্বিতীয় ওভারের প্রথম দুই বলে আউট হন দুই ওপেনার। ৮ রানে আয়েশা ফেরার পরের বলে সানজিদা বিদায় নেন। ৩৪ বলে ৩ চার ও ১ ছয়ে ৩০ রান করেন এই ওপেনার।


৪২ রানেই দুই উইকেট হারানোর ধাক্কা কাটিয়ে উঠে বাংলাদেশ জিতে যায় ৭০ বল বাকি রেখে। নবম ওভারের দ্বিতীয় বলে নিগার সুলতানা একটি বাউন্ডারিতে জয় নিশ্চিত করেন। তিনি ৫ রানে আর রিতু ১ রানে অপরাজিত ছিলেন।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics