Bangladesh
রিফাত হত্যায় পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Bangladesh Live News | @banglalivenews | 19 Sep 2019

Arrest warrant issued against nine people in Rifaat murder
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ১৯ : বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। বুধবার দুপুর ২টার দিকে শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী এ অভিযোগপত্র গ্রহণ করেন। অভিযোগপত্র গ্রহণ করে এ মামলার পলাতক নয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন বিচারক।

বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, শুনানি শেষে রিফাত হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। একই সঙ্গে মামলার পলাতক নয় আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। মামলার চার্জ গঠনের জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। ওই দিন সব আসামিকে আদালতে হাজিরের নির্দেশ দেয়া হয়।

 

আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, রিফাত হত্যা মামলার শুনানির আগে মো. সাগর, আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বির জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

 

আদালত সূত্র জানায়, ১ সেপ্টেম্বর আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী মিন্নিসহ ২৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা বরগুনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির।

 

এদিন শুনানির জন্য বরগুনা জেলা কারাগারে থাকা রিফাত হত্যা মামলার সাত আসামিকে আদালতে হাজির করা হয়। তারা হলেন- মো. রাকিবুল হাসান ওরফে রিফাত ফরাজী, আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়, মো. হাসান, রাফিউল ইসলাম রাব্বি ও মো. সাগর।

 

এছাড়া এ মামলায় জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নি ও আরিয়ান হোসেন শ্রাবণ আদালতে উপস্থিত হন তাদের অভিভাবকদের সঙ্গে। বাবার মোটরসাইকেলে চড়ে আদালতে যান মিন্নি। শুনানি শুরু হওয়ার আগেই আদালতের কাঠগড়ায় দাঁড়ান এ মামলায় গ্রেফতার আসামিরা।

 

আসামিপক্ষের আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, রিফাত হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক অভিযুক্তদের বিরুদ্ধে দন্ডবিধি ৩০২, ৩৪, ১৩৯, ১২০ (বি-১) ধারায় অভিযোগ গ্রহণ করা হয়। পাশাপাশি শিশু-কিশোর অভিযুক্তদের অভিযোগ আমলে নিয়ে সেই আদেশ শিশু আদালতে পাঠানোর নির্দেশ দেয়া হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics