Entertainment
বঙ্গবন্ধুকে নিয়ে ছবি : শেখ হাসিনা-বেনেগালের দীর্ঘ কথা

Bangladesh Live News | @banglalivenews | 07 Oct 2019

Sheikh Hasina, Benegal discuss on Bangabandhu's movie
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৮ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার নয়াদিল্লীতে দীর্ঘ সময় কথা বলেন ভারতের বরেণ্য চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগালের সঙ্গে।

ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় ‘বঙ্গবন্ধু’ নামে একটি চলচ্চিত্র তৈরি হবে। শ্যাম সেটির পরিচালক।

 

চিত্রনাট্য লিখছেন অতুল তিওয়ারি। এ ছবি নিয়ে শেখ হাসিনা ও বেনেগালের বিস্তারিত আলোচনা হয় এদিন। এ ছাড়া শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি তথ্যচিত্র তৈরি নিয়েও কথা হয়। এ ছবি নিয়ে কথা বলতে গত এপ্রিলে বাংলাদেশে এসেছিলেন শ্যাম বেনেগাল। সে সময়ও এ বিষয়ে শেখ হাসিনার সঙ্গে তার কথা হয়।


ভারতের সরকারি বিবৃতিতে জানানো হয়, শেখ হাসিনার উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে বাংলাদেশের একটি প্রতিনিধি দল রোববার ভারতের তথ্য-সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবের সঙ্গে বৈঠক করেন। ‘বঙ্গবন্ধু’ ছবিটি নিয়ে আলোচনা হয় দু-পক্ষে। এ ছবি তৈরির কাজে বাংলাদেশ সবরকম সাহায্য করবে। চিত্রনাট্যের জন্য গবেষণা করতে বাংলাদেশে আসবেন অতুল। এ দেশের ফিল্ম-ব্যক্তিত্ব পিপলু খান এ কাজে তাকে সাহায্য করবেন।


সভায় আরও জানানো হয়, ডিডি ফ্রেশ প্ল্যাটফর্মে বাংলাদেশ টিভি (বিটিভি) দেখানোর সিদ্ধান্ত নিয়েছে প্রসার ভারতী। এর জন্য সংশ্লিষ্ট ফি নেয়া হবে না। বাংলাদেশও ডিটিএইচ পরিষেবা চালু করার পরে দূরদর্শন চ্যানেল দেখাবে বাংলাদেশে।


জানা গেছে, ২০২০ সালে শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের প্রাক্কালে তার জীবন নিয়ে যে চলচ্চিত্র বা বায়োপিক তৈরির পরিকল্পনা করা হয়, তার পরিচালক হিসেবে বাংলাদেশ সরকার মুম্বাইয়ের শ্যাম বেনেগালকে বেছে নেন।

বলিউডের ৮৩ বছরের এই প্রবীণ পরিচালক অবশ্য অনেক আগে থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গবেষণা ও পড়াশোনা করছেন।




Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics