Bangladesh
সাত দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি

Bangladesh Live News | @banglalivenews | 09 Oct 2019

President Hamid to visit Kishoreganj for seven days
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৯ : সাত দিনের সফরে আজ বুধবার নিজ জেলা কিশোরগঞ্জ যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময় তিনি কিশোরগঞ্জ জেলা সদর ছাড়াও তাড়াইল, মিঠামইন, ইটনা ও অষ্টগ্রাম উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন, সুধী সমাবেশে বক্তব্য প্রদান, মতবিনিময় সভায় অংশ নেয়াসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন।

রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কিশোরগঞ্জে বিরাজ করছে উৎসবের আমেজ। প্রশাসনের উদ্যোগে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। রাষ্ট্রপতিকে স্বাগত জানিয়ে শহরে আনন্দ শোভাযাত্রা করেছে জেলা ছাত্রলীগ।

 

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া স্বাক্ষরিত কর্মসূচি অনুযায়ী, ৯ অক্টোবর (বুধবার) দুপুর ১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার উদ্যোগে যাত্রা করবেন। বেলা আড়াইটায় রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি তাড়াইল শিমুলহাটি হেলিপ্যাডে অবতরণ করবে। এরপর তাড়াইল উপজেলা সদরে স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য উদ্বোধন এবং বিকেলে তাড়াইল মুক্তিযোদ্ধা কলেজ মাঠে সুধী সমাবেশে অংশ নেবেন। এ দিন সন্ধ্যায় কিশোরগঞ্জ জেলা সদরে সার্কিট হাউসে সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন রাষ্ট্রপতি।

 

পরদিন (বৃহস্পতিবার) দুপুরে জেলা আইনজীবী সমিতির এক অনুষ্ঠানে যোগদান করবেন এবং সমিতির নতুন ১০ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বিকেলে শহরের শ্যামসুন্দর আখড়া পরিদর্শন এবং সন্ধ্যায় সার্কিট হাউসে গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন।

 

শুক্রবার দুপুরে নিজ এলাকা মিঠামইন যাবেন তিনি। বিকেলে স্থানীয় মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান শেষে সন্ধ্যায় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। রাতে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাতযাপন করবেন। শনিবার দুপুরে সারা বছর চলাচল উপযোগী ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সড়কসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা এবং শিক্ষাবৃত্তি প্রদান করবেন।

 

১৩ অক্টোবর (রাববার) দুপুরে মিঠামইন থেকে ইটনা উপজেলায় যাবেন তিনি। ওই দিন বিকেলে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান এবং সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। দিনের কর্মসূচি শেষে ইটনায় জেলা পরিষদ ডাকবাংলোয় রাতযাপন করবেন।

 

১৪ অক্টোবর (সোমবার) সকালে তিনি ইটনার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। দুপুরে যাবেন অষ্টগ্রাম উপজেলায়। বিকেলে অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে বক্তব্য দেবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

 

সফরের শেষ দিন ১৫ অক্টোবর বেলা ১১টায় অষ্টগ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। ওই দিন দুপুরে হেলিকপ্টারে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করার কথা রয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics