Finance
১০ বছর পর দেশে আর বেকার থাকবে না : অর্থমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 11 Oct 2019

Bangladesh won't have any unemployed person after 10 years: FM
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ১১ : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আগামী ১০ বছর হবে বাংলাদেশের জন্য সোনালী যুদ্ধের সময়।

এ সময়ে তিন কোটি মানুষের কর্মসংস্থান হবে। তখন দেশে আর কোনো বেকার থাকবে না। নতুন প্রজন্মকে প্রতি এই সোনালী যুদ্ধে অংশ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ১৯৭১ সালে দেশ স্বাধীন করেছি মুক্তিযুদ্ধের মাধ্যমে।

 

আর সোনালী যুদ্ধের মাধ্যমে ২০৩০ সালের মধ্যে বাংলাদেশে অর্থনৈতিক মুক্তি আনা হবে।

বৃহস্পতিবার বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার এলাকায় হোটেল ফুড প্যালেস মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, বিশ্বের উন্নত ২০টি দেশের কাতারে ২০৪১ সালের মধ্যে আমাদেরকে পৌঁছাতে হবে। এজন্য দেশকে ভালবেসে, দেশের প্রতি মমতা রেখে সবাইকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে। আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলায় রূপান্তরের লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। এ দেশকে ক্ষুধা এবং দারিদ্রমুক্ত করে উন্নত বিশ্বের কাতারে পৌঁছানো হবে। 

আর এর মধ্যদিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন পূরণ হবে।


এর আগে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি। তিনি বলেন, আওয়ামী লীগের প্রধান যোগানদাতা হলো ছাত্রলীগ। আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও মহিলা লীগ নেতাদের অনুরোধ করে তিনি বলেন, কর্মী রিক্রুট করার সময় দেখে করবেন। কোনো ডাকাত, সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকসেবীর দলে প্রয়োজন নেই। সৎভাবে রাজনীতি করলে মানুষ অন্তর থেকে শ্রদ্ধা-সম্মান করবে।




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics