Bangladesh
আবরার হত্যায় যুক্তরাষ্ট্র হতবাক, ফ্রান্সের শোক

Bangladesh Live News | @banglalivenews | 12 Oct 2019

Abrar murder: France, US express shock
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ১২: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকা-ে হতবাক ও মর্মাহত হয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

বৃহস্পতিবার দূতাবাসের ফেসবুক পেজে এক বার্তায় এ কথা জানান তিনি। অপরদিকে বৃহস্পতিবার ঢাকার ফরাসি দূতাবাসের ফেসবুক পেজে দেয়া এক পোস্টে আবরার হত্যায় দুঃখ প্রকাশ, আবরারের পরিবারের প্রতি সমবেদনা ও দায়ীদের বিচারের আশা প্রকাশ করা হয়। এছাড়া দ্রুত খুনিদের বিচার নিশ্চিত করা হবে বলেও আশা প্রকাশ করে ফ্রান্স দূতাবাস।


এতে বলা হয়, ‘বুয়েট শিক্ষার্থী হত্যার ঘটনায় আমরা বিস্মিত ও গভীরভাবে মর্মাহত। আমরা ওই শিক্ষার্থীর পরিবার-স্বজন ও বন্ধুদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। একই সঙ্গে আশা করছি, তার হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে এবং এই ঘটনার ন্যায়বিচার নিশ্চিত হবে।’


মার্কিন রাষ্ট্রদূত মিলার বলেন, বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকা-ের ঘটনায় আমি হতবাক ও মর্মাহত। তিনি বলেন, মুপ্রকাশের স্বাধীনতা যেকোনো গণতন্ত্রের মৌলিক অধিকার। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি তোলা সকল কণ্ঠস্বরের সঙ্গে আমরা একাত্ম ও তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।


উল্লেখ্য, গত রোববার (৬ অক্টোবর) রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়। আবরার ফাহাদ হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন তার বাবা বরকত উল্লাহ। এ ঘটনায় এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করেছে ডিবি। এর মধ্যে ১৩ জনের নাম মামলার এজাহারে রয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics