Bangladesh
প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে যোগ্য করে গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

Bangladesh Live News | @banglalivenews | 13 Oct 2019

Be prepared to face the competitive world: President Hamid
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ১৩ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেদের যোগ্য করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ‘এই প্রতিযোগিতামূলক যুগে নিজেকে প্রমাণ করতে নিয়োমিত অধ্যয়ণ কর, অন্যথায় তোমরা তোমাদের কর্মজীবনে সর্বোচ্চ গন্তব্যে পৌঁছতে এবং প্রতিযোগিতার বিশ্বে টিকে থাকতে পারবে না’।

শনিবার কিশোরগঞ্জে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিলনায়তনে আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে আবদুল হামিদ আজ এ কথা বলেন। আবদুল হামিদ ফাউন্ডেশন উদ্যোগে মিঠামইন, ইতানি এবং অষ্টগ্রাম উপজেলার জেএসসি/জেডিসি, এসএসসি/দাখিল এবং এইচএসসি পর্যায়ের মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। এ সময় তিনি দরিদ্রদের মাঝে সেলাই মেশিন বিুরণ করেন।


রাষ্ট্রপতি হামিদ বলেন, অনেক চাকরি প্রার্থী পরীক্ষার পর আমাকে চাকরির জন্য অনুরোধ করে। পরে ফল বের হওয়ার পর দেখা যায় তাদের অনেকেই অকৃতকার্য হয়েছে। এভাবে চাকরির সুপারিশের জন্য আমাকে অনুরোধ করবেন না। তিনি বলেন, আমি যদি অযোগ্য কারো জন্য সুপারিশ করি, তবে আমি একজন যোগ্য প্রার্থীর প্রতি অবিচার করবো।
রাষ্ট্রপতি আবদুল হামিদ যথাযথ ভাবে এই ফাউন্ডেশন পরিচালনায় সকলের সর্বাত্মক সহায়তা কামনা করেন। তিনি বলেন, আমি মনে করি প্রত্যেকেই সহযোগিতা করলে এই ফাউন্ডেশন কিশোরগঞ্জের উন্নয়ন ও মানব সেবায় অবদান রাখতে সক্ষম হবে।


রাষ্ট্রপতি লেখাপড়া করতে আয় করার জন্য এই কর্মসূচী খুবই উৎসাহব্যাঞ্জক উল্লেখ করে বলেন, আমি ভবিষ্যতেও ছাত্রদেরকে এ ধরনের সুবিধা দিব, তবে তাদেরকেও ইতিবাচক ফিডব্যাক দিতে হবে। তিনি শিক্ষকদের উপস্থিতি এবং শিক্ষার মান নিশ্চিত করতে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক কর্মকান্ড মনিটরিং করতে স্কুল কলেজের গর্ভনিং বোডিকে নির্দেশ দেন।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব, স্থানীয় নেুৃবৃন্দ, কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জিল্লুর রহমান এবং পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


রাষ্ট্রপতি সপ্তাহব্যাপী সফরে বুধবার এখানে পৌঁছেন। তিনি এই এলাকা থেকে কয়েক দফা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত বছরের ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি হিসাবে শপথ নেয়ার পর নিজ জেলা কিশোরগঞ্জে এটি তার তৃতীয় সফর। রাষ্ট্রপতি আবদুল হামিদ আগামী মঙ্গলবার ঢাকায় ফিরে আসবেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics