Bangladesh
উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশে অশান্ত পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চলছে : প্রধানমন্ত্রী

Bangladesh Live News | @banglalivenews | 21 Oct 2019

Moves made to create atmosphere of tension in Bangladesh: Sheikh Hasina
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২১ : ভোলার বোরহানউদ্দিনে একটি হিন্দু ছেলের ফেসবুক আইডি হ্যাক করে মহান আল্লাহ ও রসুল সম্পর্কে বাজে মন্তব্য করার ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশে অশান্ত পরিবেশ সৃষ্টির পাঁয়তারা চলছে। যখনই দেখা যায় দেশটা একটু ভালোভাবে চলছে, অগ্রগতি হচ্ছে, তখনই একটা শ্রেণি নানাভাবে অশান্ত পরিবেশ সৃষ্টি করতে সচেষ্ট হয়। তারা যেন কোনোভাবে সফল না হতে পারে সেজন্য তিনি সাধারণ মানুষের সহযোগিতা চান।


প্রধানমন্ত্রী বলেন, দেশবাসীর কাছে আমার একটাই আহ্বান থাকবে, সবার ধৈর্য ধরতে হবে। কেউ যদি আমাদের নবী করিমের (সা.) বিরুদ্ধে কিছু লিখে থাকে নিশ্চয়ই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অন্যের ক্ষতি করার জন্য যারা এ ধরনের কথা লিখবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। রোববার (২০ অক্টোরব) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী যুবলীগ নেতাদের সঙ্গে বৈঠক-পূর্ব সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।


শেখ হাসিনা বলেন, ভোলার বোরহানউদ্দিনে একটি হিন্দু ছেলের ফেসবুকের আইডি হ্যাক করে তার নামে মিথ্যাচার করা হয়েছে, যার ফেসবুক হ্যাক করা হয়েছে তার কাছে আবার ফোন করে ২০ হাজার টাকাও চেয়েছে। টাকা না দিলে তার ফেসবুক আইডিতে এমন কিছু কথা লিখবে সেটা তার জন্য ক্ষতি হবে- এ কথা শোনার পর পরই ওই হিন্দু ছেলেটি থানায় গেছে। সে সেখানে একটা জিডিও করেছে। তিনি বলেন, জিডি করা সত্ত্বেও পুলিশ তাকে হেফাজতে নিয়েছে। সাথে সাথে যে টেলিফোন করেছিল তাকেও গ্রেফতার করা হয়েছে। ফেসবুক আইডি হ্যাকিং হলে ফেসবুক অপারেটরদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। তাদের কাছ থেকে আমরা পুরো তথ্য জোগাড় করতে পারব।
প্রধানমন্ত্রী বলেন, এ ঘটনাকে কেন্দ্র করে সেখানে অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে; যারা ফেসবুকে ওই হিন্দু ছেলেটির আইডি হ্যাকিং করে টাকা চেয়ে না পেয়ে যে কথাগুলো লিখেছে, সে তো একজন মুসলমান ছেলে। একজন মুসলমান হয়ে কীভাবে নবী করিম (সা.) নিয়ে এ ধরনের বাজে কথা লিখে? এবং আরেকজনকে জড়ানোর চেষ্টা করতে পারে? সেই কথা ধরে সেখানকার একজন পীর সাহেব বেশ কিছু লোক জড়ো করে। যখন পুলিশ তাদের বোঝাচ্ছে আপনারা এগুলো করবেন না, আমরা গ্রেফতার করেছি, আমরা ব্যবস্থা নিচ্ছি, তখন পুলিশের ওপর তারা চড়াও হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics