Bangladesh
হাইকোর্ট বিভাগে ৯ বিচারপতির শপথ

Bangladesh Live News | @banglalivenews | 22 Oct 2019

Bangladesh High Court: Nine judges take oath
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ২২ : সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া ৯ জন নতুন অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন।

সোমবার সুপ্রিমকোর্ট জাজেস লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রব্বানী। এর আগে রোববার (২০ অক্টোবর) হাইকোর্ট বিভাগে ৯ জন অতিরিক্ত বিচারক নিয়োগ দেন রাষ্ট্রপতি।

 

এরপর এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়। এতে বলা হয়, সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমুাবলে তাদের শপথগ্রহণের দিন থেকে অনধিক দুইবছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

 

এ নিয়োগ শপথগ্রহণের দিন থেকে কার্যকর হবে।


নতুন নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন- জেলা ও দায়রা জজ মুহম্মদ মাহবুব-উল ইসলাম, জেলা ও দায়রা জজ শাহেদ নূরউদ্দিন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিশেষ জজ-৫ ড. মো. আখতারুজ্জামান, সুপ্রিম কোর্টেও আইনজীবী মো. মাহমুদ হাসান তালুকদার, সুপ্রিম কোর্টের আইনজীবী কাজী ইবাদত হোসেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার, সুপ্রিম কোর্টের আইনজীবী একেএম জহিরুল হক এবং ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী জিনাত হক।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics