Sports
বিসিবির চুক্তি থেকেও বাদ পড়ছেন সাকিব

Bangladesh Live News | @banglalivenews | 31 Oct 2019

Shakib removed from BCB contract
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ৩০ : সব ধরনের ক্রিকেটীয় কর্মকান্ড থেকে নিষিদ্ধ হয়েয়েন সাকিব। দুই বছরের নিষেধাজ্ঞা ঘোষণা করেও আইসিসি এক বছর কমিয়ে দিয়েয়ে। শাস্তি ভোগ করতে হবে এক বছরের। এই এক বছরে ক্রিকেট সম্পর্কিত কোনো কিছুর সঙ্গেই যুক্ত হতে পারবেন না তিনি।

আইসিসি কর্তৃক আরোপিু এ নিষেধাজ্ঞার পর প্রশ্ন দেখা দিয়েয়ে, সাকিব আল হাসান তো বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। তাহলে এখন কি সাকিবের সঙ্গে এই চুক্তি বহাল থাকবে বিসিবির? নাকি বাতিল হয়ে যাবে।


আপাত দৃষ্টিতে সাকিবের সঙ্গে বিসিবির চুক্তিও আর বহাল থাকার কথা নয়। আইসিসির নিষেধাজ্ঞা কার্যকরের সঙ্গে সঙ্গে বিসিবির সঙ্গে চুক্তিও বাতিল কার্যকর হয়ে গেয়ে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও সর্বোচ্চ গ্রেডের এবং সর্বোচ্চ বেতনপ্রাপ্ত একজন ক্রিকেটার। মাসিক তিনি বেতন পেতেন চার লাখ টাকা করে। এখন সন্দেহের কোনো অবকাশ নেই যে, বিসিবির সঙ্গে এ চুক্তি বাতিল হচ্ছে সাকিবের।


এ প্রসঙ্গে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘এটা অবশ্যই বাতিল হওয়ার কথা। যে নিয়ম আছে, সেই অনুযায়ী এটা ২৯ অক্টোবর থেকেই বাতিল হওয়ার কথা। তবে বোর্ড এখনো এ বিষয়ে যেহেতু কোনো সিদ্ধান্ত জানায়নি, তাই এটা এখনই বাতিল হয়ে গেয়ে- এমনটা আমি বলতে পারি না।’


বিসিবির পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘নিয়ম তো তাই জানাচ্ছে যে, সাকিবের সঙ্গে বিসিবির চুক্তিটা আর থাকছে না।’


আইসিসির নিষেধাজ্ঞার সঙ্গে সঙ্গে সাকিব আল হাসান এমসিসির (মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাব) ক্রিকেট কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দেন। অর্থাৎ আগামী এক বছর তিনি ক্রিকেটীয় কর্মকান্ডের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। সে কারণেই এমসিসি থেকে সরে দাঁড়ান তিনি। একই হিসেবে বিসিবির চুক্তি থেকে এমনিতেই সরে দাঁড়াতে হবে তাকে।




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics