Sports
সাকিবের সাজা কমাতে বিসিবির করণীয় কিছুই নেই : পাপন

Bangladesh Live News | @banglalivenews | 06 Nov 2019

BCB can do nothing to reduce Shakib's punishment: Papon

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ৭ : বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর আইসিসি আরোপিত নিষেধাজ্ঞার শাস্তি কমানোর বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কিছুই করণীয় নেই বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সাকিব আল হাসান নিজে উদ্যোগ নিলে বিসিবি তাকে সর্বোচ্চ সহযোগিতা করবে। বৃহস্পতিবার মিরপুরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন নাজমুল হাসান পাপন।

আগেই সংবাদ প্রকাশ হয়েছিল, সাকিবের শাস্তি (২ বছরের নিষেধাজ্ঞা, এর মধ্যে এক বছর কমিয়ে দিয়েছে আইসিসিই) কমানোর বিষয়ে আইনি পরামর্শ নেবে বিসিবি। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন, সাকিবের ইস্যুতে বোর্ডের করণীয় খুব সীমিু হলেও, যথাসম্ভব চেষ্টা করবেন তারা। যদি কোনো সুযোগ থেকে থাকে, অবশ্যই সেটি কাজে লাগানোর চেষ্টা করবে বোর্ড। সেই আইনি পরামর্শ নেয়ার পরই বোর্ড জানতে পারলো, এ বিষয়ে তাদের কিছুই করার নেই। সেটাই জানান বিসিবি সভাপতি।


কারো কারো ধারণা, কেউ কেউ এমনও বিশ্বাস করেন যে, বিসিবির বিপক্ষে আন্দোলন-সংগ্রাম আর ধর্মঘটের ডাক দিয়ে বিপাকে পড়েছেন সাকিব।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবকে উচিত শিক্ষা দিতেই আইসিসিকে বলে কয়ে তাকে এত বড় শাস্তি (এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ) দিতে সব আয়োজন করেছেন। এ চিন্তাটা যে সম্পূর্ণ অমূলক, ওসব কথাবার্তার যে কোনোই ভিত্তিই নেই- তা কে কাকে বোঝাবে? সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত এ নিয়ে বিস্তর লেখালেখি হচ্ছে। এমনকি সাকিব নিজে শাস্তি মেনে নিয়ে সঙ্গে সঙ্গে বক্তব্য দেয়া কিংবা দু’তিনদিন পর স্ট্যাটাস দিয়ে পুরো বিষয়টা পরিষ্কার করার পরও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ওপর সাকিব ভক্তদের ক্ষোভ কমেনি।


এমনকি দেশ ও বিশ্বসেরা অলরাউন্ডার টিম বাংলাদেশের প্রধান প্রাণ ভোমরা ও চালিকাশক্তি সাকিব আল হাসানের শাস্তি কমাতে বিসিবির করণীয় নিয়েও সংশয় আছে কারো কারো মধ্যে। ভাবটা এমন যে, বিসিবি চাইলেই বুঝি সাকিবের শাস্তির মেয়াদ কমে যাবে!




Video of the day
More Sports News
Recent Photos and Videos

Web Statistics