Bangladesh
বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসছে আজ

Bangladesh Live News | @banglalivenews | 07 Nov 2019

Sadek Hossain's body to be brought today
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ৭ : বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসবে আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর)। আজই চারদফা জানাজা শেষে জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

ইতিমধ্যে বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ নিয়ে দেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তার পরিবারের সদস্যরা। মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে নিউইয়র্ক থেকে খোকার মরদেহ নিয়ে রওনা দেন তারা। আজ বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইশরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন ও মেয়ে সারিকা সাদেক যুক্তরাষ্ট্র থেকে লাশের সংগে আসছেন।

 

বিএনপি দলীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সাদেক হোসেন খোকার মরদেহ সকাল ৮টায় ঢাকায় পৌঁছানোর পর বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম জানাজা হবে। এরপর সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে মরদেহ রাখা হবে। সেখান থেকে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে নেওয়া হবে। দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা প্রয়াত খোকার মরদেহে ফুলেল শ্রদ্ধা জানাবেন।

 

জোহর দলীয় কার্যালয়ের সামনে জানাজা হবে। সেখান থেকে তার নিজ জন্মস্থান রাজধানীর গোপীবাগ নেওয়া হবে মরদেহ। বিকেলে গোপীবাগ ও ধুপখোলা মাঠে আরও দুদফা জানাজার নামাজ হবে। খোকার শেষ ইচ্ছা অনযযায়ী তার লাশ জুরাইন কবরস্থানের বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

 

ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গণ সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে সাদেক হোসেন খোকার মৃত্যু হয়। স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।

 

এদিকে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের শেষ মেয়র সাদেক হোসেন খোকার মৃত্যুতে তার প্রতি সম্মান জানিয়ে প্রচলিত নিয়ম অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) ছুটি ঘোষণা করা হয়েছে। ডিএসসিসি সূত্রে এ তথ্য জানা গেছে।

 

বুধবার (৬ নভেম্বর) ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ বৃহস্পতিবার (৭ নভেম্বর) পূর্ণ দিবস অফিস ছুটি ঘোষণা করেছে। । ডিএসসিসি সূত্র জানায়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় বৃহস্পতিবার বিকেল ৩টায় নগর ভবন প্রাঙ্গণে মরহুম সাদেক হোসেন খোকার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং মরদেহে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে সম্মান প্রদর্শন করা হবে।

 

বৃহস্পতিবার ডিএসসিসির নগর ভবন প্রাঙ্গণে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে খোকার মরদেহে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করবেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics