Bangladesh
বিদ্যা দেবীর ডাকে নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি

Bangladesh Live News | @banglalivenews | 11 Nov 2019

Bangladesh President Hamid to visit Nepal
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১১ : নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভান্ডারীর আমন্ত্রণে দেশটিতে চার দিনের রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রোববার রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এ কথা জানান। তিনি বলেন, রাষ্ট্র্রপতি মঙ্গলবার বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে ঢাকা ছাড়বেন।

কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে আবদুল হামিদকে অভ্যর্থনা জানাবেন নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী। সফরে দেশটির প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন আবদুল হামিদ। এছাড়া তার সম্মানে দেওয়া নেপালের রাষ্ট্রপ্রধানের নৈশভোজেও অংশ নেবেন তিনি।


২০১৫ সালে নেপালের ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট নির্বাচিত হন বিদ্যা দেবী ভান্ডারী। ক্ষমতাসীন দল কমিউনিস্ট পার্টি অব নেপাল (ইউনিফাইড মার্কসিস্ট লেনিনিস্ট) বা সিপিএন-ইউএমএলের ভাইস চেয়ারপারসনও ছিলেন তিনি। সফরকালে আবদুল হামিদের সঙ্গে দেখা করবেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি, ভাইস প্রেসিডেন্ট নন্দ বাহাদুর পুন, পার্লামেন্টের উচ্চ কক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির চেয়ারপার্সন গনেশ প্রসাদ তিমিলসিনা, পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গিওয়ালি, নেপালের সাবেক প্রধানমন্ত্রী ও ক্ষমুাসীন নেপাল কমিউনিস্ট পার্টির কো-চেয়ারম্যান পুষ্প কমল দহল (প্রচ-), বিরোধী দল নেপালি কংগ্রেস পার্টির প্রেসিডেন্ট ও বিরোধী দলীয় নেুা শের বাহাদুর দেউবা।


এই সফরে আবদুল হামিদ পোখারা এবং কাঠমান্ডুর বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন পরিদর্শন করবেন বলেও জানানো হয়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics