Bangladesh
অবশেষে ফিরলেন সেন্টমার্টিনে আটকেপড়া পর্যটকরা

Bangladesh Live News | @banglalivenews | 12 Nov 2019

St Martin: Stranded travellers rescued

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১২ : ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে সেন্টমার্টিনে তিনদিন ধরে আটকেপড়া পর্যটকরা নিরাপদে টেকনাফে ফিরেছেন। দুটি পর্যটকবাহী জাহাজে করে টেকনাফের দমদমিয়া ঘাটে সোমবার (১১ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে ফিরে আসেন তারা।

আবহাওয়া স্বাভাবিক হওয়ার পর জেলা প্রশাসনের নির্দেশে সকাল সাড়ে ৯টার দিকে এলসিটি কুতুবদিয়া ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওয়ানা হয়।


জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সৃষ্ট বৈরী আবহাওয়া হওয়ায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে প্রশাসন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয়।

ফলে গণ ৮ নভেম্বর থেকে সেন্টমার্টিনে ১২শ পর্যটক আটকা পড়ে। উদ্বেগ-উৎকণ্ঠায় ছিলেন আটকেপড়া পর্যটকদের অনেকেই। তিনদিন পর আবহাওয়া অনুকূলে আসলে জেলা প্রশাসনের নির্দেশনায় আটকা পড়া পর্যটকদের ফেরাতে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে এলসিটি কুতুবদিয়া ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়।


সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানান, তিনদিন পর্যটকদের যাবতীয় সুযোগ সুবিধা দেয়া হয়েছে। তাদেও কোন ধরণের অসুবিধা হয়নি। আটকেপড়া পর্যকটকদের ফিরিয়ে নিতে দুপুর সাড়ে ১২টার দিকে দুটি জাহাজ টেকনাফ থেকে সেন্টমার্টিনে পৌঁছে বলেও তিনি জানান।


কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন এবং কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, সেন্টমার্টিনে আটকেপড়া পর্যটকদের নিরাপদে বিকেল সাড়ে ৫টার দিকে টেকনাফে নিয়ে আসা হয়েছে। তবে সকালে সেন্টমার্টিনে আটকেপড়া কিছু পর্যটক ঝুঁকি নিয়ে ট্রলারে করে টেকনাফে ফিরেছেন বলে জানিয়েছেন স্থানীয়রা। দুপুর ১২টার দিকে চারটি স্পিডবোট ও তিনটি কাঠের ট্রলার নিয়ে দেড় শতাধিক পর্যটক টেকনাফে পৌঁছান। এর মধ্যে কিছু স্থানীয় বাসিন্দাও ছিলেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics