Bangladesh
শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে নৌযান চলাচল স্বাভাবিক

Bangladesh Live News | @banglalivenews | 12 Nov 2019

Shimulia-Kathalbar ship movement starts i

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১২ : ঘূর্ণিঝড় বুলবুলের কারণে বন্ধ থাকা মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ও মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি নৌরুটে সকল প্রকার নৌযান চলাচল স্বাভাবিক হয়েছে।

সোমবার সকাল থেকে এই রুটে লঞ্চ, স্পিডবোট ও ফেরি চলাচল শুরু হয়। তবে রোববার দুপুরের পর সীমিু আকারে ফেরিতে করে যাত্রী ও অ্যাম্বুলেন্সসহ কিছু যানবাহন পারাপার করা হয়েছে। এর আগে শনিবার (৯ নভেম্বর) বিকেল থেকে ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ২ নম্বর সতর্ক সংকেত থাকায় এই নৌরুটে সকল প্রকার যান চলাচল বন্ধ ছিল।


মাওয়া ঘাটের ট্রাফিক কর্মকর্তা কাজল জানান, প্রায় দুই দিন নৌযান চলাচল বন্ধ থাকার পর সোমবার সকাল থেকে লঞ্চ, স্পিডবোট ও ফেরিগুলোর চলাচল স্বাভাবিক হওয়ায় যাত্রী ও যানবাহন পারাপারে গতি ফিরে এসেছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহমদ আলী জানান, রোরবার দুপুর থেকে সীমিত আকারে কিছু ফেরি চলেছিল। তবে সোমবার সকাল থেকে ফেরি চলাচল স্বাভাবিক হয়।


তিনি আরও জানান, ঘাট এলাকায় তেমন যানবাহন নেই, আর ওপারে (কাঁঠালবাড়ি) যানবাহন একেবারে নেই বললেই চলে। তবে দুপুরের পর থেকে যানবাহনের সংখ্যা হয়তো কিছু বাড়তে পারে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics