Bangladesh
রেল দুর্ঘটনা : দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা চায় মানবাধিকার কমিশন

Bangladesh Live News | @banglalivenews | 13 Nov 2019

Bangladesh Rail Mishap: Rights Body demands strict action against those behind it

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১৩ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনাকে মর্মান্তিক উল্লেখ করে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশন।

একই সঙ্গে দুর্ঘটনায় যাদের গাফিলতি ও দায় রয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিশ্চিত করতে মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে কমিশন। মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক বার্তায় এ কথা বলা হয়।


বার্তায় জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা প্রয়োজন। দুর্ঘটনা সংঘটিত হওয়ার পেছনে যার বা যাদের গাফিলতি রয়েছে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে।

 

এ বিষয়ে তদন্তপূর্বক দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে কমিশনকে অবহিত করার জন্য সচিব, রেলপথ মন্ত্রণালয়কে পত্র প্রেরণ করা হয়েছে।


ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে উপজেলার ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথা ট্রেনের মধ্যে এ সংঘর্ষ ঘটে।দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics