Bangladesh
কসবার রেল দুর্ঘটনায় মন্ত্রীর দুঃখ প্রকাশ

Bangladesh Live News | @banglalivenews | 14 Nov 2019

Bangladesh rail accident: Minister expresses sadness

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১৪ : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভয়াবহ রেল দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

মন্ত্রী বলেন, এ ঘটনার জন্য প্রাথমিকভাবে তূর্ণা নিশীথা ট্রেনের চালক, সহকারী চালক ও গার্ড দায়ী। বুধবার (১৩ নভেম্বর) জাতীয় সংসদে রেল দুর্ঘটনা নিয়ে এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

 

মন্ত্রী জানান, প্রতিটি দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর রাতে সিলেট থেকে চট্টগ্রামমুখী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি মন্দভাগ স্টেশনের তিন নম্বর লুপ লাইনে যাচ্ছিল। ট্রেনটির ১৫টি বগির ১১টি লুপ লাইনে চলে যায়, বাকি ছিল চারটি বগি।

 

এ সময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী তূর্ণা নিশীথা ট্রেনটি উদয়ন এক্সপ্রেসের পিছনের চারটি বগিতে আঘাত করে। প্রাথমিক তদন্তে জানা গেছে, তূর্ণার চালক ও গার্ড সিগনাল অমান্য করে স্টেশনের দিকে ছুটে এসে এ দুর্ঘটনা ঘটায়। ফলে উদয়নের ১৬ জন যাত্রী মারা যান এবং ৫৪ জন যাত্রী কমবেশি আহত হন। এ সময় রেল দুর্ঘটনা আর যাতে না ঘটে এবং রেলকে নিরাপদ বাহন হিসেবে গড়ে তোলার জন্য সর্বস্তরের কর্মীরা সজাগ থাকবেন বলে জানান রেলমন্ত্রী।

 

রসামবার দিবাগণ রাত পৌনে ৩টার দিকে ব্রাম্মণবাড়িয়া জেলার কসবার মন্দবাগ রেলওয়ে স্টেশনে আন্তঃনগর তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিঘু হন। এ ঘটনায় আঘু হন শতাধিক যাত্রী।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics