Bangladesh
প্রধানমন্ত্রীর দৃষ্টিনন্দন দুবাই এয়ার শো উপভোগ

Bangladesh Live News | @banglalivenews | 17 Nov 2019

Sheikh Hasina cherishes seeing Dubai Air Show
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১৮ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বিকেলে দুবাইয়ে দৃষ্টিনন্দন এ্যারোবেটিক এয়ার ডিসপ্লে প্রত্যক্ষ করেছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী এর আগে সকালে পাঁচ দিনব্যাপী ষোড়শ দ্বিবার্ষিক এয়ার শো ইভেন্ট ‘দুবাই এয়ার শো-২০১৯’-এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। রোববার শুরু হওয়া এই এয়ার শো ২৭ নভেম্বর পর্যন্ত চলবে।

ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম এবং আবুধাবির যুবরাজ ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মেদ বিন জায়েদ আল নাহিয়ান দুবাই ওয়ার্ল্ড সেন্টারে পাঁচদিনব্যাপী এই এয়ার শো উদ্বোধন করেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে এসে পৌঁছলে সংযুক্ত আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুম, তাঁকে (প্রধানমন্ত্রী) স্বাগত জানান।


দুবাই এয়ার শো’র আগের বারের বিশেষ সাফল্যের ভিত্তিতেই এবারের এয়ার শোটি অনুষ্ঠিত হচ্ছে। যেখানে আমেরিকা, ইউরোপ, এশিয়া ও আফ্রিকা থেকে ১৬০টিরও বেশি দেশের সরকারি প্রতিনিধি এবং এক হাজার ৩শ’ সরকারি ও বেসরকারি সংস্থা অংশ নিচ্ছে। এটি এখন বিশ্বের অন্যতম তিনটি এয়ার শো’র একটিতে পরিণত হয়েছে।


১৯৮৯ সালে দুবাই এয়ার শোটি প্রথম শুরু হয়। এটি এখন বেসামরিক বিমান শিল্পের নতুন পণ্য বিক্রয়ের জন্য একটি বৈশ্বিক প্লাটফর্মে পরিণত হয়েছে।

এখানে প্রাইভেট ও পাবলিক সেক্টরের কোম্পানিগুলো নতুন নতুন প্রযুক্তি, সুযোগ এবং এই শিল্পের প্রতিবন্ধকগুলো নিয়েও আলোচনা করতে পারবেন।


সংযুক্ত আরব আমিরাতের বিমান কোম্পানিগুলো বেশ কিছু নতুন অর্ডার ঘোষণা করে এবং তাদের আগের চুক্তিগুলো নিশ্চিতের মাধ্যমে একে এই অঞ্চলের সবচেয়ে সফল ও বৃহত্তম প্রদর্শনীতে পরিণত করতে পারবে বলে আশা করা হচ্ছে।


পরে সন্ধ্যায় প্রধানমন্ত্রী তাঁর সম্মানে আবুধাবিতে তাঁর অবস্থানকালীন হোটেল শাংরি-লায় সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহম্মদ ইমরান আয়োজিত এক নৈশভোজে যোগ দেন।


পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী ১৮ নভেম্বর আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত বাংলাদেশীদের ভোটার তালিকা প্রণয়ন শুরু এবং স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণে নির্বাচন কমিশনের অনুষ্ঠানের উদ্বোধন করবেন।
শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতে তাঁর চার দিনের সফর শেষে ১৯ নভেম্বর দেশে ফিরবেন।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics