Bangladesh
উত্তরায় হিযবুত তাহরীর ৫ জঙ্গি গ্রেফতার

Bangladesh Live News | @banglalivenews | 17 Nov 2019

Dhaka: 5 Terrorists arrested
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১৮ : রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোখিু সংগঠন হিযবুত তাহরীর সক্রিয় পাঁচ জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার দিনগশ রাতে র‌্যাব-৩ এর একটি দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে। পগ্রফতাররা হলেন, কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) এবং জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।

র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, র‌্যাব-৩ জানতে পারে যে, হিযবুত তাহরীর কয়েকজন সক্রিয় সদস্য নাশকতামূলক কর্মকানমব পরিচালনা করার মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানাধীন, উত্তরা ৭নং সেক্টরের ১৮নং রোডে একত্রিত হয়েছে।


সরকার কর্তৃক নিষিদ্ধ হলেও হিযবুত তাহরির লিফলেট বিশরণ করা হচ্ছিল। ওই সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ৭নং সেক্টরের ১৮নং রোডের র‌্যাব-৩ এর একটি দল পৌঁছালে পালানোর সময় ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের দেহ তল্লাশি করে খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই, ইংরেজি ও বাংলায় লেখা প্রেস রিলিজ, ছোট লিফলেট ও রাষ্ট্র ও সরকারবিরোধী পোস্টার জব্দ করা হয়।


জিজ্ঞাসাবাদে জানা যায়, গোপন বৈঠকের মাধ্যমে তাদের কর্মকান্ডের তথ্য আদান প্রদান করে থাকে। পলাতকদের সহযোগিতায় গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য প্রচার প্রচারণা চালিয়ে আসছিল। বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকান্ডে লিপ্ত ছিল বলে তারা স্বীকার করেছে। গ্রেফতার পাঁচজনের বিরুদ্ধে আইনগণ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাব-৩ এর অধিনায়ক।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics