Bangladesh
ত্রিপোলিতে বিমান হামলায় বাংলাদেশিসহ নিহত ৭

Bangladesh Live News | @banglalivenews | 19 Nov 2019

Seven Bangladeshis killed in Tripoli attack

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ১৯ : লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৩৫ জন।

রয়টার্স জানিয়েছে, সোমবার ত্রিপোলির দক্ষিণাঞ্চলে ওয়াদি রাবেয়া এলাকায় বিমান হামলার এ ঘটনা ঘটে।  ত্রিপোলির জরুরি বিভাগের মুখপাত্র উসামা আলীর বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে দুইজন লিবিয়ার  বাকিরা বাংলাদেশ এবং আফ্রিকার নাগরিক।


আহতদের মধ্যেও কয়েকজন বাংলাদেশি রয়েছেন বলে ডয়চে ভেলের এক প্রতিবেদনে জানানো হয়েছে। সোশাল মিডিয়ায় কর্তৃপক্ষের দেওয়া ছবিতে দেখা যায়, আহত কয়েকজনকে রক্তাক্ত অবস্থায় অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছে।


জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর নিয়ন্ত্রণে থাকা ত্রিপোলির দখল নিতে চলতি বছরের এপ্রিল থেকে একের পর এক আক্রমণ চালিয়ে আসছে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন একটি সশস্ত্রগোষ্ঠী। পূর্ব ও দক্ষিণ লিবিয়ার একটি অংশের নিয়ন্ত্রণ রয়েছে হাফতারের বাহিনীর হাতে।


রয়টার্স লিখেছে, দুই পক্ষই যুদ্ধে বিদেশি সাহায্য পাচ্ছে এবং পরস্পরের ওপর আক্রমণ শানাতে ড্রোন ও ফাইটার জেট ব্যবহার করছে। এর মধ্যে খলিফা হাফতারের বাহিনী এর আগেও বিভিন্ন সময়ে বিভিন্ন বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics