Entertainment
'উত্তরের সুর' পেল শ্রেষ্ঠ চলচ্চিত্রের সম্মান

08 Feb 2014

#

ঢাকা, ফেব্রুয়ারি ৮ ঃ দু হাজার বারো সালের শ্রেষ্ঠ ছবি হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেল শাহনাজ কাকলির 'উত্তরের সুর'।

 আরও তিনটি বিভাগে পুরষ্কার পেয়েছে ছবিটি--শ্রেষ্ঠ গল্প লেখক (শাহনাজ কাকলি), শ্রেষ্ঠ সহ অভিনেত্রী (লুসি গোমস) এবং বিশেষ শিশু শিল্পী (মেঘলা)। 

 
প্রোডাকশন টেলিফিল্মের এই ছবিটি্র গল্প এক জন গায়ক এবং তার ছোট্ট মেয়েকে নিয়ে, যারা দেশের উত্তর প্রান্তে পথে পথে গান গেয়ে ভিক্ষা করে দিন গুজরান করে। ছবির কুশীলবদের মধ্যে আছেন উৎপল, লুসি এবং মেঘলা। 
 
জাতীয় চলচ্চিত্র পুরষ্কার উৎসবের এই পর্যায়ে মোট ২৪ টি পুরষ্কার এবং তাদের প্রাপকদের নাম ঘোষণা করা হয়েছে। শ্রেষ্ঠ পরিচালক হিসেবে মরনোত্তর সম্মান দেওয়া হয়েছে প্রয়াত কিংবদন্তী লেখক এবং চিত্র নির্মাতা হুমায়ুন আহমদেকে তাঁর \'ঘেটুপুত্র কমলা\' ছবির জন্য। শ্রেষ্ঠ অভিনেত্রী ও অভিনেতার পুরষ্কার পেলেন যথক্রমে জয়া আহসান এবং শাকিব খান \'চোরাবালি\' এবং \'খোদার পরে মা\' ছবিতে অভিনয়ের জন্য। ঘেটুপুত্র কমলা ছবিতে কাজ করে শ্রেষ্ঠ সংগীত নির্দেশক হিসেবে নির্বাচিত হয়েছেন ইমন সাহা। \'পিতা\' ছবির আয়না আমার আঁধার রাতের আয়না\' গানের সুরের জন্যেও শ্রেষ্ঠত্বের শিরোপা পেলেন ইমন। সেরা গান রচয়িতার সম্মান দেওয়া হয়েছে মিলটন খন্দকারকে\', খোদার পরে মা\' ছবিতে \'মা তুমি আমার আগে যেওনাকো\' গানের জন্য।
 
\'চোরাবালি\' ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ সহ অভিনেতা এবং শ্রেষ্ঠ খলনায়কের সম্মান পাচ্ছেন যথাক্রমে এটিএম শামসুজ্জামান এবং শাহিদুজ্জামান সেলিম। \'ঘেটুপুত্র কমলা\'-য় অভিনয় করে শ্রেষ্ঠ শিশু শিল্পীর পুরষ্কার পাচ্ছে মামুন এবং ওই ছবিতে কাজের জন্যই শ্রেষ্ঠ চিত্রনাট্যকারের পুরষ্কার দেওয়া হচ্ছে হুমায়ুন আহমেদকে। 



Video of the day
More Entertainment News
Recent Photos and Videos

Web Statistics