Travel
বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগ করবে তুরস্ক

Bangladesh Live News | @banglalivenews | 22 Nov 2019

Turkey to invest in Bangladesh tourism

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, নভেম্বর ২২ : বাংলাদেশের পর্যটন শিল্পে বিনিয়োগ করবে তুরস্ক। এ লক্ষ্যে আগামী বছরের প্রথম দিকে কক্সবাজার সফর করবেন দেশটির সংস্কৃতি ও পর্যটনবিষয়ক মন্ত্রী মেহমেত নুরী এরসয়। সফরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করার আশা প্রকাশ করেছেন।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বুধবার তুরস্কের আঙ্কারায় দেশটির এই মন্ত্রীর সঙ্গে এক বৈঠকে তাকে বাংলাদেশে সফরের আমন্ত্রণ জানান। এই আমন্ত্রণ গ্রহণ করে তিনি ওই বিনিয়োগের কথা জানান।


এ ছাড়া তুরস্কের বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করার জন্য পাঠাবেন বলেও জানান। এ ক্ষেত্রে বিশেষ করে বাংলাদেশের কৃষি, শিল্প, এসএমইতে তিনি আগ্রহ ব্যক্ত করেন।


বৈঠকে উপস্থিত ছিলেন তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ। বৈঠকে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বাণিজ্য বিনিয়োগ ও অর্থনৈতিক সাহায্য সংশ্লিষ্ট যৌথ ইশতেহার স্বাক্ষরিত হয়। বাংলাদেশের পক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং তুরস্কের পক্ষে সংস্কৃতি ও পর্যটনবিষয়ক মন্ত্রী মেহমেত নুরী এরসয় স্বাক্ষর করেন।


তুরস্কের সংস্কৃতি ও পর্যটনবিষয়ক মন্ত্রী বলেন, বাংলাদেশের অগ্রগতি সত্যই প্রশংসার যোগ্য। বাংলাদেশ একটি উদীয়মান অর্থনৈতিক তারকা। তুরস্ক ও বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত ভালো। যদিও দু-দেশের বাণিজ্য পরিসর ততটা ভালো নয়। তারপরে যাতে করে বাণিজ্য পরিসর আরও বৃদ্ধি করা যায় সেজন্যই আমাদের প্রচেষ্টা।




Video of the day
More Travel News
Recent Photos and Videos

Web Statistics