Bangladesh
ঢাকায় ৬৪টি নতুন পার্কিং স্পট

Bangladesh Live News | @banglalivenews | 02 Dec 2019

Dhaka: 64 more parking spot to be made

Photo courtesy: Amirul Momenin

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২ : ঢাকা মহানগরীতে যানবাহন পার্কিংয়ের সুবিধার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রস্তাব করা ৬৪টি জায়গার অনুমোদন দিয়েছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)। রোববার নগরভবন কার্যালয়ে ডিটিসিএর বোর্ড সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা জানান।

সভার সিদ্ধান্ত অনুযায়ী মহানগরীর সড়কের পাশে বাস-বে নির্মাণ ও অবৈধ দখল উচ্ছেদ করে সুবিধা মতো স্থানে ছোট আকারের সিটি ফরেস্ট নির্মাণ করা হবে। এটি বাস্তবায়নে দুই সিটি কর্পোরেশনকে দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি ঢাকা মহানগরীর যানজট নিরসনে আন্তজেলা বাস টার্মিনালগুলো পর্যায়ক্রমে নগরীর বাইরে সরিয়ে নেয়া হবে। আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন প্রস্তাবিত টার্মিনালগুলোর সঙ্গে মহানগরীর কেন্দ্র্রে যাত্রী পরিবহন ব্যবস্থার সমন্বয় গড়ে তোলা হবে।


বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জন্য একটি ব্যাপকভিত্তিক পরিবহন পরিকল্পনা প্রণয়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়। এ লক্ষ্যে শিগগিরই প্রাথমিক সম্ভাব্যতা যাচাই কাজ শুরু হবে বলে জানা গেছে।


আদমজী লেকের বর্তমান অবস্থা বজায় রেখে সড়ক ও জনপথ অধিদফতর কর্তৃক সড়ক উন্নয়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, ঢাকা মহানগরী ও তার পার্শ্ববর্তী এলাকার জন্য নেয়া দীর্ঘমেয়াদি পরিবহন পরিকল্পনার আলোকে বলিয়ারপুর থেকে নিমতলী-কেরানীগঞ্জ হয়ে ফতুল্লা-লাঙ্গলবন্ধ পর্যন্ত প্রায় ৪০ কিলোমিটার দীর্ঘ সড়ক নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। ডিটিসিএর কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নে কারিগরি দক্ষতাসম্পন্ন একটি বিশেষজ্ঞ পুল গঠনের সিদ্ধান্ত হয় এ সভায়।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics