Finance
স্বল্পমূল্যে সবার জন্য স্মার্টফোন আনল গ্রামীণফোন

07 May 2016

#

ঢাকা, মে ৭- গ্রাহকদের হাতে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌছানোর উদ্দেশ্যে ওকাপিয়া ও লাভা ব্র্যান্ডের সঙ্গে মিলে বাংলাদেশের বাজারে স্মার্টফোন আনল দেশের সর্ববৃহৎ মোবাইল অপারেটর গ্রামীণফান।

দেশে বর্তমানে মোট মোবাইল ব্যবহারকারীর মাত্র ২৩ শতাংশ মানুষ স্মার্টফোন ব্যবহার করে। বাকী ৭৭ শতাংশ মানুষই ফিচার ফোন ব্যবহারকারী যারা ইন্টারনেটের প্রকৃত সুবিধা ব্যবহার করতে পারে না। আর এই বিপুল পরিমান জনসাধারনের কথা মাথায় রেখে গ্রামীণফোন বাজারে নিয়ে এসেছে ওকাপিয়া আলো এবং লাভা আইরিস ৫০৫।

 

ফিচার ফোন ব্যবহারকারীদের স্মার্টফোন ক্রয় ও ব্যবহারের সুবিধা করে দিতে গ্রামীণফোনের এই প্রচেষ্টা।

 

চার ইঞ্চির টিএফটি ডব্লিউভিজিএ স্ক্রীন, ১.৩ গিগাহার্টজ ডুয়েল কোর প্রসেসর, চার গিগাবাইট রম ও ৫১২ মেগাবাইট র‌্যামসম্বলিত লাভা আইরিস ৫০৫-এ আরো আছে দুই মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং দুই মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ১৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিযুক্ত লাভা স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট অপারেটিং সিস্টেমচালিত। থ্রিজি, ইডিইজি ও ওয়াইফাই ফিচার সমৃদ্ধ লাভা আইরিস ৫০৫-এর দাম ২৯৪৫ টাকা।

 

অন্যাদিকে ওকাপিয়া আলো মডেলের স্মার্টফোনটিতে আছে ৩.৫ ডব্লিউভিজিএ স্ক্রীন, ১.০ গিগাহার্টজের ডুয়েল কোর প্রসেসর, চার গিগাবাইট রম ও ৫১২ মেগাবাইট র‌্যাম। দুই মেগাপিক্সেল রিয়ার ও ০.৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সঙ্গে আরো আছে ১৪০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি, থ্রিজি, ইডিইজি, ওয়াইফাই এবং অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট।  এর দাম মাত্র ২৫৯৫ টাকা।

 

গ্রামীণফোনের গ্রাহকরা এই ফোনগুলো কিনলে পাবেন বিশেষ সুবিধা।  থ্রিজি নেটওয়ার্ক ফিচারসম্বলিত স্মার্টফোনের মধ্যে শুধুমাত্র গ্রামীণফোনই দিচ্ছে এদেশে সবচেয়ে কম দামে। উক্ত মডেল দুটির ক্রেতারা সাত দিনের আর্লি লাইফ ফেইলর (ইএলএফ) সুবিধায় কিনতে পারবেন। অর্থাৎ স্মার্টফোনটি কেনার সাতদিনের মধ্যে ডিভাইনে কোন ধরনের নির্মান জনিত সমস্যা দেখা দিলে তা রিপ্লেস বা পরিবর্তন করে দেয়া হবে। এছাড়া অন্যান্য আকর্ষণীয় অফারে গ্রামীণফোন থেকে ক্রেতারা স্মার্টফোন দুটি কিনতে পারবেন।  উভয় হ্যান্ডসেটই তাদের নিজ নিজ প্রস্তুতকারকের কাছ থেকে ১ বছরের ওয়ারেন্টি পাবেন।

 

গ্রামীণফোনের সিএমও ইয়াসির আজমান বলেন, ‘যখন উচ্চগতির মোবাইল ইন্টারনেট দেশের প্রায় সব মানুষের দোড় গোড়ায় পৌছে গেছে তখন অনেক ইন্টারনেট ব্যবহারে আগ্রহী মানুষ উচ্চ মূল্যের কারণে স্মার্টফোন কিনতে পারছেন না। আর এ বিষয়টি মাথায় রেখেই আমরা কমদামে বাজারে স্মার্টফোন নিয়ে আসার পদক্ষেপ নিয়েছি যাতে করে বাজেটের কারণে স্মার্টফোন কেনার চিন্তা না করতে হয়। এই পদক্ষেপের ফলে দেশের বিশাল জনগোষ্ঠী স্মার্টফোন কেনার পাশাপাশি ডিজিটাল জীবন ধারায় অভ্যস্থ হতে পারবেন। যা এদেশের ডিজিটাল রূপকল্প বাস্তবায়নে সহায়ক হবে।’

 

ডিজিটাল যোগাযোগের ক্ষেত্রে গ্রামীণফোনের স্মার্টফোন অনেক মানুষকে আরো কাছাকাছি নিয়ে আসতে সাহায্য করবে, একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছে কোম্পানি।


নতুন দুটি স্মার্টফোন ক্রয়ের সঙ্গে গ্রামীণফোনের গ্রাহকরা অফার হিসেবে পাবেন মাত্র ২৫ টাকায় ১০০ জিপি-জিপি মিনিট, বিনামূল্যে ১০০ এসএমএস ও ৫০০ মেগাবাইট ইন্টারনেট ডাটা । একজন ক্রেতা স্মার্টফোন কেনার ১০ মাসের মধ্যে সর্বোচ্চ ১০বার এই অফার কিনতে পারবেন।  
 




Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics