Bangladesh
বাংলাবাজার থেকে বিপুল পরিমান উগ্রপন্থী বই উদ্ধার

29 Jul 2016

#

ঢাকা, জুলাই ২৯ঃ ডিবি (পূর্ব) বিভাগের একটি দল গত জুলাই ২১ তারিখ হুজি ঢাকা মহানগরীর কমান্ডার মাওলানা মোঃ নাজিমুদ্দীন শামীম এবং তার আরও দুই সক্রিয় সদস্যকে বই ও প্রচারপত্রসহ গ্রেফতার করে।

"উক্ত আসামীদের ০৪ (চার) দিনের রিমান্ড মঞ্জুর হলে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায় বর্তমানে হুজি ঢাকা মহানগরীর সাংগঠনিক সম্পাদক খালেদ সাইফুল্লাহ্ @সগির বিন এমদাদ। উক্ত খালেদ সাইফুল্লাহর বাংলা বাজারে একটি নিজস্ব প্রকাশনা রয়েছে। যার নাম মাকতাবাতুল কোরআন," একটি বিবৃতির মাধ্যমে শুক্রবার জানায় পুলিশ।

 


"ঐ প্রকাশনীর মাধ্যমে সে উগ্রপন্থী বই প্রকাশ ও প্রচার করে হুজির সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধি করে থাকে। উক্ত তথ্যের ভিত্তিতে গোয়েন্দা বিভাগ সেখানে অভিযান পরিচালনা করে বিপুল পরিমান বই উদ্ধার করে। সাইফুল্লাহ খালেদ @সগির বিন এমদাদ কৌশলে মালেয়শিয়ায় পালিয়ে যায়," জানায় পুলিশ।

 

জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, তাদের বেশ কিছু সদস্য আফগানিস্থান ও সিরিয়ায় যুদ্ধে অংশগ্রহন করেছে। তাদের মধ্যে দুই জন আফগানিস্থানে নিহত হয়েছে এবং অনেকে আহত হয়েছে। তারা ঢাকা থেকে ঐসকল সদস্যর পরিবারকে আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান হতে আর্থিক সাহায্য সংগ্রহ করে।




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics