Bangladesh



রোহিঙ্গাঃ বিশ্ব ব্যাংক থেকে সহায়তা নেবে বাংলাদেশ?
রোহিঙ্গাঃ বিশ্ব ব্যাংক থেকে  সহায়তা নেবে বাংলাদেশ?
ঢাকা, অক্টোবর ১২ঃ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন যে এই দেশে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের প্রয়োজন মেটাতে বিশ্ব ব্যাঙ্কের সহায়তা নেবে।
দুই পক্ষের আলোচনার মাধ্যমে ঠিক করা হবে এই সহায়তার পরিমাণ ও সময়।


বিশ্ব ব্যাংক-আইএমএফ বার্ষিক সম্মেলনের প্রথম দিন বিশ্ব ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ক্রিস্টালিনা জর্জিয়েভা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট অ্যানেট ডিক্সনের সঙ্গে বৈঠকের সময় বুধবার এই প্রসঙ্গে কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী সংবাদ মাধ্যমকে এই বিষয় জানান যে বিশ্বব্যাঙ্কের সহায়তা নিতে পারে বাংলাদেশ।

মানবিকতার কথা মাথায় রেখে জায়গা দেওয়া হলেও, জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী মনে করেন যে বাংলাদেশে নতুন করে আসা রোহিঙ্গারা বোঝা হয়ে দাঁড়িয়েছে।

এই সমস্যা মেটানোর জন্য বিশ্ব ব্যাংকসহ আন্তর্জাতিক দাতাসংস্থাগুলোকে এগিয়ে আসার আহ্বান করেছেন উনি।


“প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে বিশ্ববাসীর কাছে এক অনন্য দৃষ্টান্ত হিসেবে আবির্ভূত হয়েছে। কিন্তু সম্প্রতি বিপুল সংখ্যক রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বাংলাদেশ সম্পূর্ণ মানবিক কারণে এই বিপুল সংখ্যক শরণার্থীকে আশ্রয় দিলেও এখন এটা বাংলাদেশের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে," উনি আজ এই কথাগুলি বলেছেন।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বিশ্ব ব্যাংক ও আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) আয়োজনে পার্লামেন্টারি নেটওয়ার্ক ওয়ার্কশপে শিরীন শারমিন এই কথাগুলি বলেছেন।

গত ২৫ অগাস্ট থেকে এ পর্যন্ত প্রায় ৪ লাখ রোহিঙ্গা মানুষ এই দেশে আশ্রয় নিয়েছেন।

 

তারা মিয়ানমারে সহিংসতার মুখে পরে এই দেশে পালিয়ে এসেছেন।




Video of the day
Today Bangla News
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics