Bangladesh
রোহিঙ্গা সঙ্কটঃ জিয়ার মন্তব্যকে ‘ধর্তব্যে নেন না’ হাসিনা

15 Nov 2017

#

ঢাকা, নভেম্বর ১৫ঃ রোহিঙ্গা প্রসঙ্গ নিয়ে বি এন পি নেত্রী খালেদা জিয়ার করা মন্তব্যকে ‘ধর্তব্যে নেন না’ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কিছুদিন আগে, রোহিঙ্গাদের শিবির পরিদর্শনে জিয়া গেছিলেন।

 

সেখানে উনি বলেন যে এই সমস্যা মোকাবিলায় হাসিনা সরকার ব্যর্থ হয়েছে।

 

হাসিনা আজ সংসদে এই বিষয় কথা বলবার সময় বলেনঃ "মানবিক কোনো গুণাবলী তাদের মধ্যে নেই, তার বক্তব্যকে আমি ধর্তব্যে নিই না। তাদের কথায় গুরুত্ব দেওয়ার কিছু নেই।"

 

সংসদের বুধবারের অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে এক সম্পূরক প্রশ্নের জবাবে সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পি এই প্রসঙ্গটি তুলে প্রধানমন্ত্রীকে প্রশ্ন করায় এই বক্তব্যগুলি দিয়েছেন উনি।

 

“পাগলে কী না বলে, ছাগলে কী না খায়। চক্ষু থাকতে যে অন্ধ হয়, তাকে দেখাবে কে? দেখেও যে দেখতে পায় না, তাকে দেখানোর কিছু নেই," হাসিনা বলেন।

 

এই রোহিঙ্গা শিবির পরিদর্শনে জিয়ার বিশাল গাড়িবহরের বিষয়টিকে তুলে ধরে হাসিনা বলেনঃ "বিএনপি-জামাতের ব্যাপার হচ্ছে; তারা যতটা দেখানোর জন্য করে, আন্তরিকতার জন্য ততটা করে না। এটা সবাই জানেন ও বোঝেন।।”

 

জিয়ার বিষয় কথা বলতে উনি আরও বলেনঃ "তিনি সেখানে যেভাবে সাজসজ্জা নিয়ে ঢোলডগর, হাতি-ঘোড়া সব নিয়ে গেলেন, তাতে উনি দুর্গত মানুষকে দেখতে গেলেন, না কি কোনো বরযাত্রী হিসেবে নিলেন, না অন্য কোনো কারণে গেলেন, তা আমার কাছে বোধগম্য নয়।"



 




Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics