Bangladesh



Bangladesh observing Vijay Divas today
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৬ : আজ মহান বিজয় দিবস। বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেয়ার দিন। Read more>>
রায়ের বাজার সমাধিসৌধে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৫ : শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার রাজধানীর রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী সমাধিসৌধে আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ শহীদদের স্মরণে নির্মিত বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে।

  Read more>>
আইনি বাধায় পালিয়ে থাকা খুনিদের ফেরানো যাচ্ছে না : কাদের

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৫ : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আইনি বাধার কারণে বিভিন্ন দেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধু ও বুদ্ধিজীবী হত্যাকান্ডে মৃত্যুদন্ডপ্রাপ্ত খুনিদের দেশে ফিরিয়ে আনা সম্ভব হচ্ছে না। তবে যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকাদের বিষয়ে কিছুটা অগ্রগতি হয়েছে।’

  Read more>>
মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন ক্ষমতায় না আসে : শেখ হাসিনা

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৫ : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলার মাটিতে বার বার মীরজাফরদের জন্ম হয়েছে এবং তারা দেশকে ধ্বংস করতে চেয়েছে। কিন্তু পারেনি। এ দেশের স্বাধীনতা সার্বভৌমত্বে যারা বিশ্বাস করে তারাই জয়ী হয়েছে। তিনি বলেন, এ দেশে মোশতাক, জিয়ার মতো মীরজাফররা আর যেন কোনো দিন ক্ষমতায় না আসতে পারে, দেশের উন্নয়ন আর যেন বাধাগ্রস্ত না হয়। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

  Read more>>
Bangladesh factory fire leaves 10 dead 

Dhaka: At least 10 people died as a fire broke out at a factory in Bangladesh's Gazipur area on Sunday, media reports said.

  Read more>>
মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে ভারত থেকে বাংলাদেশে

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৫ : দূষণমুক্ত বিশ্ব নির্মাণ ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে ভারতের কলকাতা থেকে বাই-সাইকেল নিয়ে বাংলাদেশে এসেছে ১০ জনের একটি দল। তারা বর্তমানে রাজবাড়ীতে অবস্থান করছে। শনিবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজবাড়ী রেলগেট এলাকায় তাদের দেখা যায়।

  Read more>>
সন্তানের ফেরার অপেক্ষায় শতবর্ষী মা

নিজস্ব প্রতিনিধি , ঢাকা, ডিসেম্বর ১৫ : ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে শহীদ হয়েছিলেন নুরুল ইসলাম নুরু। বাবা-মায়ের দোয়া নিয়ে মুক্তিযুদ্ধে যাওয়া ২২ বছর বয়সী নুরুল ইসলাম যুদ্ধ চলাকালীন একবার মা-বাবাকে দেখতে এসেছিলেন। এরপর আর মায়ের কোলে ফিরতে পারেননি তিনি। দেশ স্বাধীন হলে অন্য সব মায়ের মতো সন্তানের ফেরার অপেক্ষায় থাকেন নুরুলের মা। কিন্তু মাস পেরিয়ে বছর গেলেও আর ফেরেননি নুরুল ইসলাম।

  Read more>>



Video of the day
More Bangladesh News
Recent Photos and Videos

Web Statistics