Finance



PM Hasina asks all to help her implement the budget
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৫ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯-২০ অর্থ বছরের বাজেটকে জনকল্যাণমূলক বাজেট আখ্যা দিয়ে এর বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন। তিনি বলেন, ‘এই বাজেট যাতে যথাযথভাবে বাস্তবায়ন হয় সেজন্য সকলে আন্তরিকতার সঙ্গে কাজ করবেন, যেন বাংলাদেশটাকে আমরা আমাদের অভিষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে পারি।’ Read more>>
দাম কমছে যেসব পণ্যের

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৪ : অর্থমন্ত্রী হিসেবে প্রথমবারের মতো আ হ ম মুস্তফা কামালের দেয়া ২০১৯-২০ অর্থবছরের বাজেটে ভ্যাটের পরিধি যেমন ব্যাপক হারে বিস্তৃত করা হয়েছে, তেমনি নিত্য ব্যবহার্য কিছু পণ্যের ভ্যাট হার কমানো ও কিছুক্ষেত্রে বিভিন্ন শুল্ক ছাড় দেয়া হয়েছে। ফলে এসব পণ্যের দাম কমতে পারে।

  Read more>>
দাম বাড়বে যেসব জিনিসের

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৪ : ‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ : সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শিরোনামে ২০১৯-২০ অর্থবছরের বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এটি ক্ষমুাসীন সরকারের চলতি মেয়াদের প্রথম এবং দেশের ৪৮তম বাজেট।

  Read more>>
জিডিপি প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ৮ দশমিক ২০ শতাংশ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৪ : ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি হবে ৮ দশমিক ২০ শতাংশ। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ কথা জানান। তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে জিডিপির প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৮ দশমিক ২০ শতাংশ। যেখানে চলতি ২০১৮-১৯ অর্থবছরের লক্ষ্যমাত্রা ছিল ৭ দশমিক ৮ শতাংশ।

  Read more>>
২০১৯-২০ অর্থবছরের ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট পেশ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১৪ : ২০৪১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের দেশের স্তর পেরিয়ে একটি শান্তিপূর্ণ, সুখী উন্নত- সমৃদ্ধ সোনর বাংলা গড়ার লক্ষ্যকে সামনে রেখে ২০১৯-২০ অর্থবছরের জন্য ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার বাজেট প্রস্তাব পেশ করা হয়েছে।

  Read more>>
8.2 pct GDP growth projected in Bangladesh Budget

Dhaka, June 13: In his maiden budget speech as the Finance Minister of the country, AHM Mustafa Kamal on Thursday projected that the Gross Domestic Product (GDP) growth rate at 8.2 per cent.

  Read more>>
মেড ইন চায়না নয় মেড ইন বাংলাদেশের যুগ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ১০ : ২২ বছর আগে প্রথম বাংলাদেশে এসেছিলেন যখন চীনা ব্যবসায়ী লিও ঝুয়াং লিফেং। তখন এই দেশের চিত্র ছিল ভিন্ন। এই ২২ বছরে অনেক কিছুই বদলে গেছে। সে সময় বিমানবন্দরের সেবাও খুব বেশি উন্নত ছিল না। এমনকি লাইটও ঠিকমতো কাজ করছিল না।

  Read more>>



Video of the day
More Finance News
Recent Photos and Videos

Web Statistics