Bangladesh

151 Bangladeshis return home Malaysia
Amirul Momenin

151 Bangladeshis return home Malaysia

Bangladsh Live News | @banglalivenews | 13 Jun 2020, 11:49 am
ঢাকা, জুন ১৩ : করোনার প্রাদুর্ভাবের কারণে মালয়েশিয়ায় আটকে পড়া শিক্ষার্থী, পর্যটক ও নানা পেশার বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনলো ইউএস-বাংলা এয়ারলাইনসের বিশেষ ফ্লাইট।

মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে স্থানীয় সময় শুক্রবার (১২ জুন) বিকাল ৩টা ৫০ মিনিটে ১৫১ যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করে এবং বিকাল ৫টা ৪০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে বিমানটি।


এর আগে শুক্রবার (১২ জুন) সকাল ৮টা ৫০ মিনিটে ঢাকা থেকে কুয়ালালামপুরে ৪৩ মালয়েশিয়ান নাগরিক ও স্থায়ীভাবে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের নিয়ে যায় ইউএস-বাংলার বিশেষ ফ্লাইটটি।


কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশে মালয়েশিয়ান দূতাবাসের সার্বিক তত্ত্বাবধানে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করে ইউএস-বাংলা এয়ারলাইনস।


করোনার প্রাদুর্ভাবের কারণে গত তিনমাসের অধিক সময় মালয়েশিয়ার বিভিন্ন প্রদেশে আাটকে রয়েছে অসংখ্য বাংলাদেশি। আকাশ পথে যোগাযোগ বন্ধ থাকায় কোনোভাবেই তারা দেশে ফিরতে পারছিল না, এমতাবস্থায় বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের মধ্যস্থতায় মালয়েশিয়া থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস।