Bangladesh

350,000 yaba pills worth Tk10.50 crore seized by BGB in Cox's Bazar Yaba
File Picture BGB personnel with seized yaba pills

350,000 yaba pills worth Tk10.50 crore seized by BGB in Cox's Bazar

Bangladesh Live News | @banglalivenews | 23 Sep 2020, 11:02 pm

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০ :  বাংলাদেশে অনুপ্রবেশের সময় ধাওয়া খেয়ে ফেলে যাওয়া সাড়ে ৩ লাখ ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে কক্সবাজারের টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা ছ্যুরিখাল সীমান্ত এলাকায় এ অভিযান চালানো হয়।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান বলেন, টেকনাফ ব্যাটালিয়নের লেদা বিওপির আওতাধীন লেদা ছ্যুরিখাল এলাকা দিয়ে মঙ্গলবার রাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে ঢুকতে পারে।

এমন খবরে লেদা বিওপির একটি বিশেষ টহল দল দ্রুত ওই এলাকায় গিয়ে অবস্থান নেয়। রাত ৯টার দিকে টহল দল কয়েকজন ব্যক্তিকে নাফ নদীতে জোয়ার থাকা অবস্থায় একটি নৌকাযোগে লেদা ছ্যুরিখাল সংলগ্ন কেওড়া জঙ্গলে প্রবেশ করতে দেখে চ্যালেঞ্জ করে। কিন্তু তারা দূর থেকে টহল দলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে নৌকাটি বিপরীত দিকে ঘুরালে ধাওয়া দেয়া হয়। তখন তারা নৌকায় থাকা প্লাস্টিকের কয়েকটি বস্তা কেওড়া বাগানে ফেলে নাফনদের শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে চলে যায়।

পরবর্তীতে কেওড়া জঙ্গল তল্লাশি করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া ৪টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করা হয়। বস্তাগুলো খুলে গণনা করে ৩ লাখ ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। পাচারকারীদের আটকের জন্য পরবর্তী ২ ঘণ্টা যাবৎ অভিযান চালানো হলেও আটক করা সম্ভব হয়নি। তাদের শনাক্ত করতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।