Bangladesh

জিহাদী বই, বৈদেশিক মুদ্রা ও পাসপোর্টসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার

জিহাদী বই, বৈদেশিক মুদ্রা ও পাসপোর্টসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ৪ সদস্য গ্রেফতার

| | 01 Dec 2015, 11:34 am
ঢাকা, ডিসেম্বর ১- পুলিশ মঙ্গলবার জানিয়েছেন যে রবিবার রাজধানীর বিমানবন্দর ও খিলগাঁও থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র ৪ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ।

গ্রেফতরকৃতরা হল মোঃ ইদ্রিস শেখ, মোঃ মকুল শরীফ, মোঃ ছালাম ও মোঃ মোস্তফা জামান। এ সময় তাদের হেফাজত হতে ২৬টি জঙ্গিবাদ সংক্রান্ত বই, ৩টি পাসপোর্ট, ৫টি মোবাইল ও  নগদ পাকিস্তানী ৪০০০ রুপি, ভারতীয়  ১৫০০ রুপি,  বাহরাইনের ১৩০০ ডলার, জর্ডানের ১৬০০ডলার উদ্ধার করা হয়।

 

"প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা বাংলাদেশের নিষিদ্ধ ঘোষিত জেএমবি’র কার্যক্রম সক্রিয় করা এবং ঢাকা শহরসহ দেশের যে কোন স্থানে নাশকতা সৃষ্টির লক্ষ্যে  সমবেত হয়ে সরকার পতনের ষড়যন্ত্রমূলক কার্যক্রম চালিয়ে আসছে," একটি বিবৃতির মাধ্যমে জানায় পুলিশ।

 

"তারই অংশ হিসেবে দেশে গণতান্ত্রিক সরকার ব্যবস্থাকে উৎখাতের লক্ষ্যে জিহাদ পরিচালনার উদ্দেশ্যে অর্থ ও কর্মী সংগ্রহ, সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনার মাধ্যমে দেশের আইন শৃংখলা  পরিস্থিতির অবনতি, দেশের গুরুত্বপূর্ণ  ব্যক্তিদের টার্গেট করে হত্যাসহ বড় ধরনের নাশকতা সৃষ্টি করার উদ্দেশ্যে তারা একত্রিত ও  সংগঠিত হওয়ার চেষ্টা করেছিল," জানায় পুলিশ।