Bangladesh

সরকারের প্রতি আজ্ঞাকারী থাকুনঃ সশস্ত্রবাহিনীকে হাসিনা

সরকারের প্রতি আজ্ঞাকারী থাকুনঃ সশস্ত্রবাহিনীকে হাসিনা

| | 26 May 2013, 04:15 am
ঢাকা, মার্চ ২৮: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সশস্ত্রবাহিনীকে বলেন দেশের সংবিধান ও গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের প্রতি সম্পূর্ণ কর্তব্যপরায়ণ থাকতে।

 হাসিনা সেনাকুঞ্জে সশস্ত্রবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

 
"আপনাদের নিশ্চিত করতে হবে যে কোন সশস্ত্রবাহিনীকে ব্যাবহার করে যেন কোনো  অগণতান্ত্রিক শক্তি আবার দেশকে বন্দি না বানাতে পারে," হাসিনা বলেন।
 
প্রসঙ্গত, রবিবার বোগড়ায় একটি সমাবেশে ভাষণ দেওয়াকালীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেনঃ "দেশের মানুষদের যখন হত্যা করা হচ্ছে, তখন দেশের সামরিক বাহিনীর নীরব দর্শক হয়ে বসে থাকা উচিত নয়।" 
 
"ঠিক সময়ে তাদের হস্তক্ষেপ করা উচিত এই বিষয়ে," তিনি বলেন।
 
 আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ সোমবার বলেন খালেদা ক্ষমতায় আসার জন্য বিকল্প উপায় খুঁজছেন।
 
"খালেদার গণতন্ত্রে ও বাংলাদেশের মানুষের ওপর কোনো ভরসা নেই। তাই তিনি আর্মিকে রাজনৈতিক অস্থিরতার মোকাবেলা করার জন্য আহ্বান করছেন," হানিফ বলেন।
 
তিনি বলেনঃ "খালেদা এখন নানান বিকল্প উপায় খুঁজছেন ক্ষমতায় আসার জন্য। কিন্তু বাংলাদেশের মানুষ তাঁর এই স্বপ্ন পূরণ হতে দেবে না।"  
 
 অন্যদিকে, একই দিনে, বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন খালেদার রবিবারের মন্তব্য সংবাদমাধ্যমের দ্বারা ভুল ভাবে তুলে ধরা হয়েছে।
 
"এক গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপি দেশে সামরিক হস্তক্ষেপ শুধুমাত্র অপছন্দই করে না, এর বিরুদ্ধে কড়া প্রতিবাদও করে," তিনি বলেন।