Bangladesh

রোববার থেকে হরতাল কর্মসূচির ডাক দিল জামায়াতে ইসলামী

রোববার থেকে হরতাল কর্মসূচির ডাক দিল জামায়াতে ইসলামী

| | 05 May 2016, 05:46 am
ঢাকা, মে ৫- দেশের সর্বোচ্চ আদালত আজ মানবতাবিরোধী অপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড বহাল রাখায় রোববার থেকে হরতাল কর্মসূচির ডাক দিয়েছে জামায়াতে ইসলামী।

নিজেদের ওয়েবসাইটে একটি বিবৃতিতে,    জামায়াতে ইসলামী বলেছেঃ "সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য কথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে মাওলানা নিজামীকে হত্যার পরিকল্পনা গ্রহণ করেছে। শুরু থেকেই সরকার এই বিচার কার্যক্রমকে বিভিন্নভাবে প্রভাবিত করার অপচেষ্টা চালিয়েছিল।"


"মাওলানা নিজামীকে হত্যার মাধ্যমে সরকার শুধু জামায়াতে ইসলামীকেই নেতৃত্ব শূন্য করতে চায় না, বরং একজন গণতান্ত্রিক জাতীয় নেতৃত্ব থেকে দেশকে বঞ্চিত করতে চায়। আমরা বিশ্বাস করি একের পর এক নেতৃবৃন্দকে হত্যা করে ইসলামী আদর্শকে হত্যা করা যাবে না। মাওলানা মতিউর রহমান নিজামীসহ শহীদ নেতৃবৃন্দের সহকর্মীরা হত্যার বদলে হত্যা নয়, ইসলামী আদর্শ বাস্তবায়ন করেই এই নির্মম হত্যাকাণ্ডের বদলা নেবে ইনশাআল্লাহ। সরকারের শুভ বুদ্ধির উদয় হবে জাতি তা দেখতে চায় এবং মাওলানা মতিউর রহমান নিজামীকে মুক্ত অবস্থায় পেতে চায়," বলা হয়েছে।

"১। আগামীকাল ৬ মে শুক্রবার দেশব্যাপী দোয়া দিবস ২। আগামী ৭ মে শনিবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ ৩। আগামী ৮ মে রবিবার সকাল ৬টা থেকে ৯ মে সোমবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল," তাদের কর্মসূচিতে বলা হয়েছে।

 একটি গুরুত্বপূর্ণ আদেশে, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ খারিজ করে দিয়েছে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডাদেশ পাওয়া জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমানের ফাঁসির রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন।

আজকের পরে নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রইল।
 

নিয়ম অনুযায়ী, উনি এখন খালি রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইতে পারেন।
 

আজকের আদেশটি  দিয়েছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ।
 

গত মঙ্গলবার এই বিষয় শুনানি শেষ হয়েছিল।

 
আদেশের জন্য আজকের দিনটি ধার্য হয়েছিল।