Bangladesh

Bangladesh celebrates Sheikh Kamal's 71st birth anniversary today
শেখ কামাল (ফাইল ছবি)।

Bangladesh celebrates Sheikh Kamal's 71st birth anniversary today

Bangladesh Live News | @banglalivenews | 04 Aug 2020, 11:26 pm
Bangladesh on Wednesday would be celebrating the 71st birth anniversary of Sheikh Kamal, the elder son of Bangabandhu Sheikh Mujibur Rahman and brother of Prime Minister Sheikh Hasina.

দিনটি উপলক্ষে আজ সকাল নয়টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে শুরু হচ্ছে এই অনুষ্ঠানমালা। এরপর সকাল সাড়ে ৯টায় তার প্রতিষ্ঠিত ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
সকাল ১০টায় বনানী কবরস্থানে শহীদ শেখ কামালের সমাধিতে অর্পণ করা হবে পুষ্পস্তবক। সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে শহীদ কামালের বর্ণাঢ্য কর্মবহুল জীবনের ওপর ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল। এতে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্টানে প্রদর্শিত হবে শহীদ শেখ কামালকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মিত তথ্য চিত্র। উন্মোচন করা হবে “শহীদ শেখ কামাল আলোমুখী, এক প্রাণ শীর্ষক” স্মারক গ্রন্থের মোড়ক। দুপুর ১২টায় সেখানেই অসহায় ও করোনায় ক্ষতিগ্রস্থ ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিক অনুদান প্রদান করা হবে।
সবশেষে বিকাল ৩টায় শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে সারা দেশে একযোগে এক লাখ চারাগাছ বিতরন কর্মসূচির উদ্বোধন করা হবে।
নানা আয়োজনে শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী পালন করবে তার প্রতিষ্ঠিত ক্লাব ঢাকা আবাহনী লিমিটেড। দিনের কর্মসুচির মধ্যে রয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, ধানমন্ডিস্থ আবাহনী ক্লাব মাঠে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দিনব্যাপী পবিত্র কোরান খানি এবং ভার্চুয়াল আলোচনা।