Bangladesh

Barisal: 144 imposed to prevent crowd gathering in Muktijoddha's Janaza
Amirul Momenin

Barisal: 144 imposed to prevent crowd gathering in Muktijoddha's Janaza

Bangladesh Live News | @banglalivenews | 22 Apr 2020, 08:35 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২২ : মুক্তিযোদ্ধা মো. হারুণ অর রশিদের জানাজায় লোকসমাগম ঠেকাতে বরিশাল শহরে ১৪৪ ধারা জারি করা হয়। মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেল ৩টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এ আদেশ দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে ওই আদেশে জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র শওকত হোসেন হিরনের বড় ভাই মুক্তিযোদ্ধা মো. হারুণ অর রশিদ মঙ্গলবার সকালে ঢাকার অ্যাপোলো হাসপাতালে ইন্তেকাল করেন।

সন্ধ্যায় বরিশাল নগরীর নুরিয়া স্কুল মাঠে তার নামাজের জানাজা এবং এরপর মুসলিম গোরস্থানে দাফন করার কথা। তার জানাজা ও দাফনে লকডাউন ভেঙে লোকসমাগম ঘটতে পারে এমন আশঙ্কায় বিকেল ৩টা থেকে নগরীতে ১৪৪ ধারা জারি করা হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারাদেশে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।

এ অবস্থার মধ্যে লকডাউন থাকা সত্ত্বেও দু-একটি জায়গায় হাজারো মানুষ জানাজায় অংশ নেন। এমন পরিস্থিতি নগরীতে যেন না ঘটে সেজন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।