Bangladesh

COVID-19: 51 more die due to COVID-19 in Bangladesh in past 24 hours
Amirul Momenin

COVID-19: 51 more die due to COVID-19 in Bangladesh in past 24 hours

Bangladesh Live News | @banglalivenews | 17 Jul 2020, 07:42 am
ঢাকা, জুলাই ১৭ : দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৫১ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ১২ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৯ জন মৃত্যুবরণ করেছিলেন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

আগের দিন এই হার ছিল ১ দশমিক ২৭ শতাংশ। গতকালের চেয়ে আজ মৃত্যুর হার দশমিক ০১ শতাংশ বেশি। এদিকে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা আড়াই হাজার ছাড়িয়েছে। এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৫৪৭ জন।


শুক্রবার (১৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬২ জন। গতকালের চেয়ে আজ জন ১৭৮ জন কম সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৯৪০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৮ হাজার ৭২৫ জন।


তিনি জানান, আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৫৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৫৪ দশমিক ৪৮ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।


অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৪৬০ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৩৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

গতকালের চেয়ে আজ ৩০১ জন কম শনাক্ত হয়েছেন। গতকাল ১২ হাজার ৮৮৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ৭৩৩ জন।


তিনি জানান, দেশে এ পর্যন্ত মোট ১০ লাখ ৬ হাজার ৭৫১ জনের নমুনা পরীক্ষায় ১ লাখ ৯৯ হাজার ৩৫৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৮০ শতাংশ। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৫৪ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ২০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৩ শতাংশ বেশি।