Bangladesh

খালেদা আমায় মারতে চেয়েছিলেনঃ হাসিনা

খালেদা আমায় মারতে চেয়েছিলেনঃ হাসিনা

| | 26 May 2013, 10:11 am
ঢাকা, মে ১৬: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার অভিযোগ করেন যে বিরোধী নেত্রী খালেদা জিয়া তাঁকে হত্যা করার চেষ্টা করছিলেন অগাস্ট ২১-এর গ্রেনেড আক্রমণের মাধ্যমে।

 "বিরোধী নেত্রী ক্ষমতায় থাকার জন্যে আমায় মারবার চেষ্টা করেছিলেন," হাসিনা বলেন গণভবনে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় করার সময়।

 
"বিরোধী নেত্রী (খালেদা জিয়া) তাঁর স্বামীর (জিয়াউর রহমানের) মতই মনে করেন যে মৃতদেহ মাড়িয়ে ক্ষমতায় আসা যায়। এবার খালেদা হেফাজত-এ-ইসলামকে ব্যবহার করছেন," তিনি বলেন।
 
 "কিন্তু আমাদের সাথে মানুষের ভরসা আছে; জনগণের সমর্থন আমাদের কাছে," হাসিনা বলেন।
 
হাসিনা শনিবার খালেদাকে জাতীয় সংসদে আসতে অনুরোধ করেন।
 
তিনি বলেন খালেদার উচিত কথায় কথায় চূড়ান্তপত্র না দিয়ে সংসদে এসে সমস্ত বিষয় আলোচনা করা উচিত।
 
"আপনাদের সমস্ত চেষ্টা বৃথা হয়েছে ... আপনাদের ৪৮ ঘণ্টার  চূড়ান্তপত্রও বাতিল করা হয়েছে। তাই এইসব কৌশল বাদ দিয়ে সংসদের বাজেট সেশানে যোগ দিন ও সমস্ত বিষয় আলোচনা করুন," হাসিনা বলেন বিএনপি চেয়ারপার্সন খালেদার উদ্দেশ্যে।
 
হাসিনা এর আগেও খালেদাকে বৈঠকে বসতে অনুরোধ করেন।
 
মে ২-এ হাসিনা গণভবনে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।  সেখানে তিনি খালেদাকে আহ্বান জানান বৈঠকে বসার জন্যে।
 
"আমি বিরোধী নেত্রীর (খালেদার) সাথে বৈঠকে বসতে প্রস্তুত ... যেখানে তিনি চাইবেন, যেই দিন তিনি চাইবেন," বলেন হাসিনা।
 
"আমরা শান্তি চাই। আমরা হরতালের নামে আর মানুষ খুন হক চাই না। তাই আপনাদের (খালেদার) যা যা দাবী আছে টা নিয়ে চলুন আলোচনায় বসি। আমরা আপনাদের দাবী মানব যদি সেটি দেশের ভালোর জন্যে হয় ও আমাদের সামর্থ্যের মধ্যে থাকে," তিনি বলেন।  
 
প্রধানমন্ত্রীর এই বক্তব্যের জবাবে বিএনপি মুখপাত্র শামসুজ্জামান দুদু বলেনঃ "আমরাও বৈঠকে  বসতে রাজি। কিন্তু তার জন্যে সরকারকে একটি লিখিত নিমন্ত্রণপত্র পাঠাতে হবে যে তারা আমাদের সাথে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনরুজ্জীবন ঘটানো নিয়ে কথা বলতে চান।"