Bangladesh

Election time government might be formed in October: Minister

Election time government might be formed in October: Minister

Bangladesh Live News | @banglalivenews | 20 Jun 2018, 06:46 am
ঢাকা, জুন ২০ঃ ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের আজ পরিষ্কারভাবে ইঙ্গিত দিয়েছেন যে অক্টোবরে নির্বাচনকালীন সরকার গঠন হতে পারে।

কাদের সাংবাদিকের বলেনঃ "নির্বাচনের শিডিউল ঘোষণার পর নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। অক্টোবর মাসে সম্ভাবনা বেশি।”


বুধবার সচিবালয়ে ঈদ পরবর্তী এক পর্যালাচনা সভা শেষে সাংবাদিকদের সাথে কথা বলবার সময় মন্ত্রী এই মন্তব্যগুলি করেছেন।

 

এই নির্বাচন সরকারের আকার ছোট হবে, কাদের বলেনঃ "এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার। তখন মন্ত্রিসভা ছোট হবে, তখন ঢাউস মন্ত্রিসভার প্রয়োজন নেই। মেজর কোনো পলিসি বা ডিসিশন নিতে পারবে না, সেই সরকার শুধু রুটিন ওয়ার্ক করবে।”

 

নির্দলীয় সরকারের দাবি যা বিএনপি জানিয়ে আসছে, সেই বিষয়, কাদের বলেনঃ "

 

দেশে কোনো আন্দোলন হবে না, এটা জানি। কারণ, বিএনপির আন্দোলনে দেশের মানুষ সাড়া দেবে এমন কোনো বস্তুগত পরিস্থিতি দেশে বিরাজমান নেই।"

“বিএনপিরও সাবজেক্টিভ প্রিপারেশন বা প্রস্তুতিমূলক কিছু নেই। সাবজেক্টিভ প্রিপারেশন মানে সুসংগঠনগত প্রস্তুতি, সেটাও তাদের নেই। আবার অবজেক্টিভ কন্ডিশন হল দেশের জনগণের মুড, সেখানেও কোনো অবস্থা নেই," উনি বলেন।


বিএনপি নির্বাচনে না এলে এক তরফা হয় তা নয়, এমনটি বলেন কাদের।


"বিএনপি না এলেই একতরফা নির্বাচন হয়, এমন নয়। এবার বিএনপির জন্য অন্যরা অপেক্ষা করবে না, বহু দল অংশ…এবার পার্টিসিপেশন অনেক বেশি। ইনক্লুসিভ নির্বাচন হবে," কাদের বলেন।


“বিএনপিও তো বলেছে তারা আন্দোলনও করবে, নির্বাচনেরও প্রস্তুতি নিচ্ছে। কাজে অসুবিধা কী? একতরফা কেন হবে, বাংলাদেশে কি আর কোনো দল নেই? আপনি যাবেন না বলে কি অন্যরা আসবে না?," উনি বলেন।