Bangladesh

হাসিনা-খালেদা বৈঠক খুব শীঘ্র?

হাসিনা-খালেদা বৈঠক খুব শীঘ্র?

| | 26 May 2013, 09:44 am
ঢাকা, মে ২: রুলিং আওয়ামী লীগ জানায় তারা শুক্রবার বা শনিবারের মধ্যে বিরোধী নেতাদের সাথে যোগাযোগ করবেন বৈঠকে বসার অনুরোধ করে।

 লীগের সাধারণ সম্পাদক সায়েদ আশরাফুল ইসলাম এই কথা জানান বৃহস্পতিবার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কথোপকথন শুরু করার নিমন্ত্রণ জানাবার কিছু ঘণ্টা পরেই।

 
"আমরা আশা করছি আমরা সব বিষয়েই একটি ঐক্যমতে পৌঁছাতে পারব যাতে আমরা পরবর্তী নির্বাচন শান্তিপূর্ণ, স্বাধীন ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারি," জানান ইসলাম।
 
হাসিনা বৃহস্পতিবার গণভবনে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।  সেখানে তিনি খালেদাকে আহ্বান জানান বৈঠকে বসার জন্যে।
 
"আমি বিরোধী নেত্রীর (খালেদার) সাথে বৈঠকে বসতে প্রস্তুত ... যেখানে তিনি চাইবেন, যেই দিন তিনি চাইবেন," বলেন হাসিনা।
 
"আমরা শান্তি চাই। আমরা হরতালের নামে আর মানুষ খুন হক চাই না। তাই আপনাদের (খালেদার) যা যা দাবী আছে টা নিয়ে চলুন আলোচনায় বসি। আমরা আপনাদের দাবী মানব যদি সেটি দেশের ভালোর জন্যে হয় ও আমাদের সামর্থ্যের মধ্যে থাকে," তিনি বলেন।  
 
প্রধানমন্ত্রীর এই বক্তব্যের জবাবে বিএনপি মুখপাত্র শামসুজ্জামান দুদু বলেনঃ "আমরাও বৈঠকে  বসতে রাজি। কিন্তু তার জন্যে সরকারকে একটি লিখিত নিমন্ত্রণপত্র পাঠাতে হবে যে তারা আমাদের সাথে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার পুনরুজ্জীবন ঘটানো নিয়ে কথা বলতে চান।"